গল্পেরঝুড়ির এ্যাপ ডাউনলোড করুন - get google app

যাদের গল্পের ঝুরিতে লগিন করতে সমস্যা হচ্ছে তারা মেগাবাইট দিয়ে তারপর লগিন করুন.. ফ্রিবেসিক থেকে এই সমস্যা করছে.. ফ্রিবেসিক এ্যাপ দিয়ে এবং মেগাবাইট দিয়ে একবার লগিন করলে পরবর্তিতে মেগাবাইট ছাড়াও ব্যাবহার করতে পারবেন.. তাই প্রথমে মেগাবাইট দিয়ে আগে লগিন করে নিন..

সুপ্রিয় গল্পেরঝুরিয়ান... জিজেতে আজে বাজে কমেন্ট করা থেকে বিরত থাকুন ... অন্যথায় আপনার আইডি বা কমেন্ট ব্লক করা হবে... আর গল্প দেওয়ার ক্ষেত্রে গল্প দেওয়ার নিয়ম মেনে চলুন ... সার্বিকভাবে জিজের নীতিমালা মেনে চলার চেস্টা করুন ...

বাঘ মামার বিয়ে

"ছোটদের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Md.subanur haque (০ পয়েন্ট)



বনের রাজা দ্যা চিলেবা।এই নাম রেখে ছিল চিলেবার দাদা,রাজা" বাঘ মহোতি।বাঘ মহোতি ছিল চিলেবার চেয়ে শক্তিশালী। চিলেবাও কম নয়,বনের প্রত্যেকটি প্রাণী তাকে হুজুর হুজুর করে।সবাই মনে করে চিলেবা,তার দাদা রাজা বাঘ মহোতির মতোই শক্তিশালী।এ জন্য মহোতির পরে সবাই চিলেবাকে রাজা মশাই বলে সম্মান করে। কিন্তু, চিলেবা একদিন বনের সমস্ত প্রাণীকে ডেকে বললো।তোমরা আমাকে রাজা বলবে না,আমি রাজা হওয়ার উপযুক্ত নই।তোমরা আমাকে বাঘমামা বলে ডাকবে।তার পর থেকে বনের সমস্ত পশু-পাখি তাকে বাঘ মামা বলে ডাকে। বাঘ মামা বিয়ে করবে। কনে দেখার দায়িত্ব সিংহ ভীর বানুর। ভীর বানু হলো,বাঘ মামার বন্ধু। মনোহর জঙ্গলের বাঘ, তালোনির ৩য় কন্যা, বোনেলার সাথে বাঘ মামার বিয়ে ঠিক করে ভীর বানু।বোনেলা অনেক সুন্দরী,শরীরে ডোরাকাটা দাগ গুলো ঝলমল করে,মোটাতাজা,মাথায় লোমের শিথি।বিয়ের দাওয়াত পেয়েছে বনের সব প্রাণী। বিয়ে বাড়ি সাজানোর দায়িত্ব পরেছে হরিণ, খরগোশ এবং শিয়াল এর কাছে। ভীর বানু সিংহ নিয়েছে সমস্ত খানাপিনার দায়িত্ব। বাঘ মামার সাথে কনে আনতে যাবে,সিংহ ভীর বানু,শিয়াল,হাতি,ঘোড়া,হরিণ, খরগোশ, বানর। বিয়ের আগে কনের বাবা, বাঘ মামার শক্তি পরিক্ষার জন্য মঞ্চ তৈরি করেছেন।এখানে বাঘ মামার সাথে প্রতিদ্বন্দ্বী করবে কনের চাচাতো ভাই এলেনডা।লরায়ের জন্য বাঘ মামা মঞ্চে উঠলো,এদিকে সিংহ,হাতি,ঘোড়া, হরিণ সবাই বাঘ মামার স্লোগান দিতে শুরু করেছে।জিতলেই মামা সুন্দরী মামি,আর জয় মামা বাঘের জয়, স্লোগান শুনেই এলেনডা বাঘ ভয় পেয়ে গেল এবং পরাজয় শিকার করলো।তার পর অনেক আনন্দে বাঘ মামার সাথে বোনেলার বিয়ে হলো।।।।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৪৯১ জন


এ জাতীয় গল্প

→ আজ হিমুর বিয়ে -০২
→ গার্ল ফ্রেন্ডের বিয়ে
→ গার্ল ফ্রেন্ড এর বিয়ে
→ আইন জালুত - এক চিতাবাঘের গর্জন
→ আমাকে আপনি বিয়ে করে নিন।
→ ☕কবিতার-বিয়ে☕
→ বিয়ের আগে প্রেম হারাম
→ মিথ্যাবাদি বাঘ
→ বিয়ে বন্ধন

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ...