বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

মানবতার রাষ্ট্রব্যবস্হা

"ভিন্ন খবর" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Saiful (০ পয়েন্ট)

X একক ধর্ম বা একক জাতীয়তাবাদের নামে একক গোষ্ঠীবাদি রাষ্ট্র রাষ্ট্রই নয় যা জীবনের বিজয় নয় পরাজয়। ============================ জয় আমরা সবাই চাই, সত্য ও জীবনের জয়, মিথ্যা ও জুলুমের ধারার জয় নয়। মানবতার জয়, মানবতা বিধ্বংসী অপশক্তির জয় নয়। ইজ্জত ও অধিকারের জয় , অপমান লাঞ্ছনা রুদ্ধতা স্বৈরদস্যুতার জয় নয়। নিরাপদ স্বাধীন জীবনের জয়, খুন জুলুম লুট তরাজ পাশবতা বর্বরতা গুন্ডাতন্ত্রের জয় নয়। জয়ের নামে অপশক্তির বিজয় নয়, জয়ের নামে ধোকা প্রতারণা মোনাফেকি ভূয়া বিজয় নয়। বিজয়ের নামে পরাজয়, বিজয়ের নামে ধোকা খুবই মর্মান্তিক প্রহসন। বিগত নিকট ইতিহাসে দুনিয়ার অনেক স্থানে জয়ের নামে স্বাধীনতার নামে বিপরীত অনেক কিছু ঘটানো হয়েছে, কিন্তু জীবনের স্বাধীনতা দেয়া হয়নি বরং যা ছিলো তাও হরন হয়ে গেছে, জীবনের নিরাপত্তা আসেনি বরং আরো নিরাপত্তাহীন হয়ে গেছে। অনেক ত্যাগের বিনিময়ে বিগত কয়েক শতাব্দির ইতিহাসে অনেক পরিবর্তন ঘটানো হলেও গণতন্ত্র- ভোটাধিকার- নাগরিক মর্যাদা- বাক ব্যক্তি স্বাধীনতা কিছুই আসেনি এসবই ছিনতাই করা হয়েছে, মিথ্যা ও জুলুম এবং স্বৈরদস্যুতন্ত্র মুলুকিয়তের বিজয় হয়েছে, জীবনের পরাজয় ঘটেছে, এক কারাগার থেকে আরো রুদ্ধ এক কারাগার তৈরি হয়েছে, খুন গুম ধর্ষণ জেল জুলুম সন্ত্রাস বর্বরতা হিংস্রতা গুন্ডামি লুটের ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে। ধর্মের রাজনীতির নামে অধর্ম উগ্রবাদি পাশবিক সাম্প্রদায়িক হিংস্র অপরাজনীতির কুপ্রভাবে এবং মানবতা বিধ্বংসী উগ্র জাতীয়তাবাদি হিংস্র পাশবিক স্বৈরদস্যুতান্ত্রিক একক গোষ্ঠীবাদি অপরাজনীতির প্রদুর্ভাবে দুনিয়ার অনেক দেশ এক একটা টর্চার সেলে পরিণত করা হয়েছে, মান- ইজ্জত- নিরাপত্তা নিয়ে বাঁচা অসম্ভব হয়ে গেছে, চরম কলুষিত দূষিত অসভ্যতা বর্বরতা হিংস্রতা গুন্ডামির রাজনীতি ভয়ংকর দস্যুনীতির মধ্যে দেশ ও জনগণ বন্দি হয়ে গেছে। অভ্যন্তরীণ দাসত্ব রুদ্ধতা নিপীড়নের সাথে একইসাথে বাইরের অপশক্তির দাসত্বের গ্রাসে অপশক্তির নিয়ন্ত্রণে চলে গেছে জীবন ও অধিকাংশ দেশ। বস্তুবাদি মতবাদের বিষাক্ত চেতনার সংক্রমনে খুনী সন্ত্রাসী ষন্ডা গুন্ডা দুশ্চরিত্র ধর্ষক নাস্তিক্যবাদি জেনারেশন গড়ে উঠছে। একমাত্র সত্য ও মানবতার উৎস মহামহিম রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদত্ত ধর্ম আদর্শ নির্বিশেষে সব মানুষের অধিকার নিরাপত্তা মর্যাদা স্বাধীনতা ও সর্বকল্যাণের ভিত্তিতে একক গোষ্ঠীবাদি স্বৈরদস্যুতামুক্ত অসাম্প্রদায়িক সর্বজনীন মানবতার রাষ্ট্র খেলাফতে ইনসানিয়াত (authority of life & state & world of universal humanity) এর মাধ্যমে ই কেবল জীবনের স্বাধীনতা ও স্বাধীনতার জয় তথা বিশ্ব মানবতার সর্বাত্মক জয় আসতে পারে, নাহয় নয়। জীবনের নিরাপত্তা অধিকার স্বাধীনতা ছাড়া কোনো জয় জয় নয় ধোকা ও পরাজয়। ডাকাতের জয় গৃহস্থের পরাজয়, গোষ্ঠীবাদের জয় রাষ্ট্র ও মানবতার পরাজয়। ================ #আল্লামা_ইমাম_হায়াত (বস্তুর উর্ধ্বে মানবসত্তার প্রবক্তা ও বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা এবং বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক)


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩৯১ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • M.H.H.RONI
    Golpobuzz ৪ বছর, ২ মাস পুর্বে
    বড় কমেন্ট এখন লিখতে মন চাইছে না শুধু এটুকু বলি হক বাতিলের লড়াই চিরন্তন।তাই বলে আমরা নিজেদের ভাইদের সাথে লড়াই না করে তাদের সঠিক পথে আনতে পারি।এটা না করে আমরা বাতিল বাতিল করি এজন্যই আজ এরকম।ইসলাম শুধু জিহাদের কথাই বলে না শান্তির কথাও বলে।

  • Saiful
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    রনি ভাই, শুধুমাত্র কলেমা পড়লেই,নামাজ রোজা পড়লেই মুসলমান হয় না,মুসলমান হয় প্রিয়নবীর প্রেমের ভিত্তিতে।হক বাতিল কোনোদিন একাকার হতে পারে না,কুরআনে বলা হয়েছে,''তোমরা সত্যের সাথে মিথ্যা সংমিশ্রণ করো না''। আর কারবালার ময়দানে মহান ইমামে আকবার মহান ইমাম ইমাম হোসাইন (রা) তাঁর প্রতিপক্ষ বাইশ হাজার দলের বাহিনীকে লক্ষ্য করে বলেছিলেন,''তোমাদের মধ্যে কি কোনো মুসলমান নেই??'' এই হতে বুঝা যায়,বাহ্যিক আমল ইমান নয় তথা মুসলমান হওয়ার চিহ্ন নয়,মসুলমান হওয়ার চিহ্ন হলো প্রিয়নবীর প্রেম। দুনিয়ার সকল ইমানী ভাই এবং সকল মানবিক ভাই যদি মানবতার রাষ্ট্রব্যবস্হা গঠন করতে ঐক্যবদ্ধ হয় তাহলে পুরো দুনিয়াকে অখন্ড মানবতার অখন্ড দুনিয়া,সত্যের মুক্ত প্রবাহের দুনিয়া গড়ে তুলতে আমাদের একদিনের বেশী সময় লাগবে না।

  • M.H.H.RONI
    Golpobuzz ৪ বছর, ২ মাস পুর্বে
    রাইট।আজকের এই দূর্দশার জন্য দায়ী আমরা মুসলীমরা।আজকে আমরা মুসলীম এটা বিচার করা হয় না।বিচার করা হয় আমি সুন্নি নাকি শিয়া বা আমি কোন মাজাহাব।সর্বপুরি আমরাত মুসলীম নাকি?আমরা অধিকাংশই হানাফি মাজাহাব।আর যারা অন্যন্য মাজাহাব তারা কী এই আল্লাহর ইবাদাতই করে না এই নবীর আদর্শই অনুসরন করে না।তাহলে আমার আর তাদের মধ্যে অমিলটা কোথায়।যখন অসংখ্য কাফেররা জোট বাধছে মুসলীমদেরকে ধ্বংস করার জন্য তখন আমরা কী করছি?আমরা বলছি জাকির নায়েক কাফের এটা করা যাবে না সেটা করা যাবে না।ঠিক এই কারনেই আজ আমরা পিছিয়ে পড়া জাতি।কী নেই আমাদের?আছে সুদীর্ঘ এক সোনালি ইতিহাস আছে অসীম সাহস সব কিছুকে চূর্ন করার শক্তি।শুধু শর্ত এক হওয়া চাই।যখন ইউরোপরা জ্ঞান-বিজ্ঞানে এগিয়ে যাচ্ছিল তখন আমরা জায়েজ নাজায়েজের ব্যপারে ভাবছি এজন্যই আজ আমাদের কিছুই নেই।অথচ সকল জ্ঞান-বিজ্ঞানের সূচনাকরারি আমরাই।এর যথেষ্ট প্রমানও আছে।যেদিন আমরা এসব থেকে বের হতে পারব সেদিনই আবার আমরা সারা বিশ্ব শাসন করতে পারব তার আগে নয়।

  • Saiful
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    মিল্লাত ও মানবতার চলমান ধ্বংসাত্মক সংকটের জন্য নিজেরাই দায়ি এবং সমাধানও নিজেদের মধ্যে। নিজেরা কলেমার চেতনা ও শাহাদাতে কারবালার শিক্ষা ও লক্ষ্য আড়াল করে মহান ইমামে আকবার ইমাম হোসাইনের খিলাফতের বিপক্ষে গিয়ে এজিদের মুলুকিয়তের পক্ষে গিয়ে খেলাফতে ইনসানিয়াত তথা ইসলামের নির্দেশিত রাজনীতি ও রাষ্ট্রব্যবস্থা বাদ দিয়ে অরাজনৈতিক গন্ডীবদ্ধ হয়ে সকল বাতিলের হাতে জীবন ও দুনিয়ার কর্তৃত্ব তুলে দিয়ে দ্বীন মিল্লাতের সংকটের কথা বলা অর্থহীন মোনাফেকি।

  • M.H.H.RONI
    Golpobuzz ৪ বছর, ২ মাস পুর্বে
    ঠিক।।একদম ঠিক বলা হয়েছে।যেদিন আমরা সকল জরতা কাটিয়ে উঠতে পারব সেদিনই আমরা দাসত্ব থেকে মুক্তি পাব।তার আগে নয়।