বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

"রোমান্টিক দুপুর"

"রোম্যান্টিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Oliver Queen(ShuvO) (০ পয়েন্ট)

X ইতিকে ফোন করে বললাম, বাসায় আমি একা আর কেউ নাই, তুমি জলদি করে আসো । . কালকে আমার মামাতো বোন রুমির বিয়ে । তাই আজকে সকালেই মা বাবা ভাই বোন সবাই মিলে তাদের বাসায় গিয়েছে । আমিও যাব কালকে সকালে । আজকে আমি বাসায় একা । তাই আমি আমার গার্লফ্রেন্ডকে ফোন করে বললাম - আমি বাসায় একা , তুমি জলদি করে আসো । সে বললো - আমি কিছুক্ষণের মধ্যেই আসতেছি । . আধাঘন্টা পরেই ইতি বাসায় এসে হাজির , দুজনে বসে কিছুক্ষণ গল্প করলাম । তারপর তাকে বললাম তাহলে এখন কাজ করা শুরু করে দাও ।অনেকদিন ধরে অপেক্ষা করছিলাম এই দিনটার জন্য । আমার আর অপেক্ষা সহ্য হচ্ছে না , কবে যে খেতে পারবো সেই আশায় আছি । সে বলে - রান্নাঘর কোন দিকে । . আমি এরপর তাকে রান্নাঘর টা দেখিয়ে দিলাম । সে আর কোন কথা না বলে রান্না করে চলে গেল। আপনারা নিশ্চয়ই নেগেটিভ কিছু ভাবছিলেন । আসলে ঘটনা হচ্ছে কি , কিছুদিন আগে সে নাকি প্রথমবার রান্না করে । তার হাতের রান্না খেয়ে সবাই অনেক তারিফ করে। অনেক ভালো হয়েছে নাকি তার রান্না । তাই সেদিন থেকেই আমি অপেক্ষা করছি কোন দিন তার হাতের রান্না খেতে পারব । তাই আজকে সুযোগ পেয়ে তাকে বাসায় আসতে বলি , এবং কি সে এখন রান্নাঘরে রান্নার কাজে ব্যস্ত। লোকেরা রোমান্টিক ডিনার করে,আর আমরা দুজন আজকে রোমান্টিক লাঞ্চ করব। কিছুক্ষণ পর আমি রান্নাঘরে গেলাম , দেখি সে রান্নার কাজ শুরু করে দিয়েছে । আমি পিছন থেকে গিয়ে তাকে জড়িয়ে ধরলাম । সে আমাকে বলে - দেখো এখন ন্যাকামি করবানা এখন রান্না করতেছি ছাড়ো আমাকে । আমি তখন বললাম - না আমি ছাড়বো না , আমি আমার হবু বউকে জড়িয়ে ধরেছি । সে তখন বলে- তা ডিয়ার হবু স্বামী ন্যাকামি করা বাদ দিয়ে ,আমাকে কাজে একটু সাহায্য করতে পার না । আমি বললাম- কি করতে হবে বলো ? সাথে সাথে কলিং বেলের শব্দ । আমি বললাম - এই রোমান্টিক সময় কে আবার ডিস্টার্ব করতে এসেছে , আচ্ছা তুমি দাঁড়াও আমি দেখে আসতেছি । . এই বলেই আমি দরজার কাছে এসে দরজা খুলে হা করে তাকিয়ে আছি ‌,‌ দেখি দরজার সামনে মা দাঁড়িয়ে আছে । আমি শখ এর মধ্যে আছি । মনে হয় কেউ আমাকে ৪২০ ভোল্টের ঝাটকা দিয়েছে । মা তখন বলল সেই কখন থেকে কলিং বেল দিচ্ছি দরজা খুলতে এত সময় লাগে নাকি । আমি ভয় এবং শখ খেয়ে কোন শব্দই মুখ দিয়ে বের করতে পারলাম না । মা কোন কথা না বলেই সোজা চলে গেলেন উনার রুমে । আমি উনার পিছনে পিছনে গিয়ে বললাম আপনি না রুমির বিয়েতে গেছেন চলে আসলেন কেন । মা তখন বলল - রুমিকে আংটি দিব বলে একটা আংটি নিয়েছিলাম , সেটা ভুলে বাসায় রেখে গেছি , সেটা নিতে এসেছি । আমি বললাম আমাকে ফোন করে বললেই হতো, কাল সকালে যাওয়ার সময় আমি নিয়ে যেতাম । মা তখন বলে - আলমারির চাবি হচ্ছে আমার কাছে তোকে ফোন করে বলল তুই নীতি কিভাবে । এ কথা বলার সাথে সাথে হঠাৎ রান্না ঘর থেকে আওয়াজ আসে , মা বলে রান্না করে কে এই বলে রান্না করে ছুটে যায়। মা রান্না ঘরে গিয়ে ইতিকে দেখে বলে ওঠে এই মেয়ে তুমি কে ? ইতি ভয় পেয়ে যায় ,তার হাতে একটা মসলার ডিব্বা ছিল সেটা মাটিতে পড়ে যায় । ভূত দেখলেও সে এতটা ভয় পেত না যতটা ভয় মাকে দেখে পেয়েছে ‌। মা আবার বলে - এই মেয়ে চুপ কেন জবাব দিচ্ছ না কেন, তুমি কে? ইতি একবার আমার দিকে তাকাচ্ছে একবার মার দিকে তাকাচ্ছে , সে কি জবাব দিবে ভেবে পাচ্ছে না । মা রেগে গিয়ে আমাকে বলে,, এই মেয়েটা কে রান্না ঘরে কি করছে ? . আমিও কি জবাব দিব ভেবে পাচ্ছি না , হঠাৎ করে মনে পড়ল মা কিছুদিন আগে বলছিল, একটা কাজের মেয়ে দেখার জন্য , বাসায় অনেক কাজ মা একা একা সামলাতে পারছে না । আমি তখন বলে উঠলাম আরে মা ও কাজের মেয়ে ওর নাম সখিনা । আপনি কিছুদিন আগে বলছিলেন না একটা কাজের মেয়ে দেখতে, আজকে সকালে এই মেয়েটা এসে বলতেছে কাজের লোক লাগবে কিনা । তখনই আপনার কথা মনে পড়ছিল। তা আমি বললাম আমাদের ঘরে একটা কাজের মেয়ে লাগবে । তাই মেয়েটা কাজ করার মতো লোক কিনা সেটা দেখার জন্য আমি বলছিলাম আজকে রান্নাটা করার জন্য , দেখতে তার রান্না আর কাজকর্ম কেমন । মা তখন বলে আচ্ছা তাই নাকি , ইতি তখন বলে হ খালাম্মা, আমার একটা কাজ খুব জরুরী । মা তখন বলে আচ্ছা তাই , তাহলে দেখি তুমি কি কি কাজ করতে পারো । তারপর মা তাকে দিয়ে রান্নার সব কাজ করালো । রান্না শেষ হলে থালা বাসন সবকিছু পরিস্কার করালো । তারপর মা পুরনো কাপড় চোপড় দুই বালটি বের করে দিল সেগুলো ধুয়ে দেয়ার জন্য । ইতি কোন কথা না বলে চুপচাপ সেগুলো ধুয়ে দিতে লাগলো । কাপড় দোয়া হলে , ঘর ঝাড়ু দিতে বলল । এরপর ইতি সারাটা ঘর ঝাড়ু দিয়ে পরিষ্কার করলো। আমি তার কষ্ট সইতে পারছি না অন্যদিকে মুখ খুলে কিছু বলতেও পারছি না । আমি শুধু মাকে বললাম মা আমি তো বাসায় আছি আমি দেখতেছি ,আপনি রুমির বিয়েতে যান আপনার লেট হয়ে যাচ্ছে। মা তখন বলল - বিয়ে আজকে না বিয়ে হচ্ছে কালকে আমি সন্ধ্যা বেলায় গেলেও চলবে । . এরপর মা একে একে ইতি কে দিয়ে ঘরের সব কাজ করিয়ে নিল । যে মেয়েটা কখনো ঘরের কাজ করেনি । সেই মেয়েটা আজকে পুরো ঘরের কাজ একা একা করেছে । সব কাজ শেষ করে মার কাছে এসে বলে খালাম্মা সব কাজ হয়ে গেছে । . মা তখন বলে - তোমার কাজ আমার ভালো লেগেছে, তোমার ব্যবহার আমার ভালো লেগেছে, তোমাকে আমার ভালো লেগেছে । সবচেয়ে বেশি আমার ভালো লেগেছে তোমার ধৈর্য দেখে । আমি তোমাকে এত কাজ দিলাম তারপর তুমি কোন কথা না বলে চুপচাপ সে কাজগুলো করতে থাকলে । তোমার মত এমন একটা মেয়েই এই ঘরে দরকার , তোমাকে আমি সারা জীবনের জন্য আমার ঘরের রাখতে চাই । কিন্তু তার বিনিময়ে আমি তোমাকে বেতন দিতে পারব না , তবে তোমাকে ঘরের বউ করে রাখবো , তোমাকে মেয়ের মত ভালোবাসবো । আর এই পাঁচ ফুট 5 ইঞ্চি গাধার মত ছেলেটা কে তোমার নামে করে দিবো । মা এর কথা শুনেই আমরা দুজনেই অবাক । আমি মাকে বললাম -এসব কি বলছো মা ? মা তখন বলে, আমার গর্ভ থেকে তোর জন্ম আর সেই তুই আমার সাথে চালাকি করস , তুই কি ভাবছিস তুই সহজে আমাকে বোকা বানিয়ে ছাড়বি । আমি তোর মা কথাটা ভুলে যাস না , তোর চোখে মুখে যে একটা ভয়ের ছাপ দেখছিলাম, আমি তখনই বুঝে নিয়েছিলাম তুই আমার সাথে মিথ্যা বলছিস । এই মেয়ে কাজের মেয়ে হতে পারেনা না । তাই আমি তাকে পরীক্ষা করে দেখছিলাম। আমি বুড়ো মানুষ আজ আছি তো কাল নেই । আমি যাওয়ার পরে তোকে আর এই সংসার টা কে গুছিয়ে রাখতে পারবে কিনা সেটাই আমি দেখছিলাম । . একথা বলেই মা উনার গলা থেকে স্বর্ণের চেইন টা খুলে ইতিকে পরিয়ে দেয় । মা তাকে জিজ্ঞেস করে ,তোমার নাম কি মা ? ইতি জবাব দেয় , ইতি সুলতানা । মা তখন বলে - শুন মা ইতি, ওর মামাতো বোনের বিয়ে তাই আমাকে এখন যেতে হবে । তোর সাথে তেমন কথা বলতে পারলাম না অন্য কোন দিন না হয় অনেক গল্প করব । এই বলেই মা যাওয়ার উদ্দেশ্যে রওনা দিবেন । তখনই আবার আমাকে বলে - শোন গাধা , দুজনে একসাথে খাওয়া দাওয়া করে ইতিকে বাসায় পৌছে দিবি । আর কাল সকালে তুই বিয়েতে যাওয়ার সময় ইতিকে সাথে করে নিয়ে যাবি । সব আত্মীয়-স্বজনেরসাথে আমার হবু বউ মা'র পরিচয় করিয়ে দিব । লেখক:- অলিভার কুইন (শুভ)।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ১৮১৮ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Md Azhar Tuhel
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    গল্প টা অনেক মজার ছিল। ভালো লাগলো।

  • নীলাদ্রির-নীল
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    gj

  • Jubayer Ahmed
    Golpobuzz ৪ বছর, ২ মাস পুর্বে
    hay re! Amk jodi aivabe bow er nam e kore diten ammu.....

  • Mofizul ❀ ❀ ❀ ❀
    Golpobuzz ৪ বছর, ২ মাস পুর্বে
    হুম সুন্দ গল্প টা লাইক

  • Mithun sarker
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    nice

  • rosni
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    অন্যান্য রোমান্টিক গল্প থেকে একটু ব্যাতিক্রম। গুড।

  • Mofizul
    Golpobuzz ৪ বছর, ২ মাস পুর্বে
    সু- স্বাগতম ভাই

  • কাব্য-চৌধুরী (রসিক-প্রিয়)
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    সু-স্বাগতম ভাইgj

  • Oliver Queen(ShuvO)
    Author ৪ বছর, ২ মাস পুর্বে
    ধন্যবাদ সবাইকে।

  • Mofizul
    Golpobuzz ৪ বছর, ২ মাস পুর্বে
    অনেক সুন্দর ভাই

  • কাব্য-চৌধুরী (রসিক-প্রিয়)
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    অনেক ভালো লাগলো ..

  • মুন্না
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    Nice...

  • Rafi Orton
    Golpobuzz ৪ বছর, ২ মাস পুর্বে
    নাইস স্টোরি!! রোমান্টিসিজম একটু কমিয়ে আরেকটু বাস্তবধর্মী করলে হয়তো আরো ভালো হতো!! অভারওল গুড স্টোরি gj

  • তাবাসসুম ধ্রুবা
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    মাশাল্লাহ! খুব সুন্দর গল্পটা

  • palash
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    Very nice

  • ইশিকা ইশু
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    খুববব সুন্দর হয়েছে ভাইয়া.. gj অনেকদিনপর আপনার গল্প পড়লাম.....ভালোলাগলো...!gj

  • খেয়া ঘাটের তরী
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    খুব সুন্দর হয়েছে......AWESOME SHUVO

  • Oliver Queen(ShuvO)
    Author ৪ বছর, ২ মাস পুর্বে
    ধন্যবাদ

  • TAMIM
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    হুমমম অনেক সুন্দর হয়েছে ভাইয়া