বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

Free Wifi,

"জীবনের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান মোঃ আনিসুর (০ পয়েন্ট)

X A: রাহুল আমি ঢাকা আসব,, R: কবে আসবা,,, A: আসব কিছু দিনের মাঝেই, তুমি এখম কোথায় থাক।R..আমি আছি মাওনা,, একটা টেক্সটাইল মিলে। A : আচ্ছা, মোবাইল খুলা রেখো, আমি গাড়িতে ওটব ১০ টার পরেই। R :আচছা। রাহুলের বাসায় যেতে বিলাক ৫ টা।এদিকে FACEBOOK চ্যাট চলছেই, মনের অজান্তেই MST PUSHI নামে কখন কবে রিকুয়েষ্ট দিয়েছিলাম জানি না,, তবে ঢাকা যাওয়ার পথে দেখলাম রিকুয়েষ্ট কনফ্রাম হয়ছে।রাহুলের বাসায় ফ্রেশ হয়ে খাওয়া দাওয়া করে রেস্ট নিলাম। রাহুলের নাইট শিপ আছে, তাই আমি সাথে ঘুরতে গেলাম।অফিসে যাওয়ার পর WIFI সিগলাল দিচ্ছিলো রাহুল কে বললাম পাসওয়াড কি পাওয়া যাবে,রাহুল ও যানে না WIFI PASSWARD তারপর ওর তার অফিসের কার কাছ থেকে পাসওয়াড এনে দিল।আমি FACEBOOK ডুকে দেখাম অনেক ACTIVE সবাইকে WIFI দিয়ে কল দিচ্ছি লাম,, আমার জীবনে ঐ দিনি WIFI দিয়ে FREE INTERNET ব্যবহার করেছিলাম। Messenger ভিডিও কল দিচ্ছিলাম, কেউ ধরলো কারও Mb নেয়।একটা Mst pushi id তে ভিডিও কল দিলাম কেটে দিল। Reply আসলো কেন কল দেন কে আপনি,আমাকে চিনেন, আমি বললাম না,।তারপর কথা বলে জানলাম সে আমাদের শেরপুরের জেলার ত পরিচয় হয়ে কথা বলা শুরু, আমি রিকুয়েস্ট করলাম অডিও কল টা যেনো ধরে, মেয়েটাও রাজি হল, কল দিলাম, কল ধরলো কথা হল,, বেশি কথা বললাম না, মেয়েটা ঢাকা তেয় থাকত । ঢাকায় ৩ দিন থেকে বাড়ি চলে আসছি।মেয়ে টাও ঢাকা থাকত আমাকে বলে নি, বাড়ি আসার পর বলছিলো।facebookঅনবীত কথা আলছেই দিন আর রাত। একটা সময় আমি তার ছবি দেখার জন্য অনুরোধ করি। ছবি দিয়েছিল। তারপর কথা বলতে বলতে একটা সময় আমরা দু জন একটা সম্পকে আবদ্ধ হয়। তারপর ভিডিও, অডিও এবং ফোনে অনেক কথা হয়।এভাবেই চলছিল।মেয়ে টার বাসা ছিলো নকলা তে,, ত দেখা করার জন্য আমি ব্যকুল। মেয়ে টা রাজি হয় না,, ঢাকা থাকে, সে আসতে পারবে না, নানান কথা বলে। ফোনে অনেক সময় সে বলত তুমি আমাকে বিয়ে করবা, আমি বলতাম যদি বিয়েই না করি তাহলে এত রাত জাগা, এত টাকা পয়সা ফোনে নষ্ট করে কি লাভ যদিতোমাকেই না পায়।মেয়ে টা আমাকে সময় পরীক্ষা করত । আমি ত সত্যি সত্যি বিয়ে করার জন্য রাজি ছিলাম, মেয়ে টা বলছিলো তার কোন ভাই নেয়, সে একায় এবং সে পড়াশুনা করে। দেখতে ও ভালো। আমার জীবন প্রথম,, মেয়ে Mst pushi( রুপসি) ছিলো। ফোনে কথা বলার সময় মাঝে সে বলত আামকে ক্ষমা করে দিও তুমি, আমি আবার তার সাথে কথা বলার সময় হঠাৎ কোন ছেলে মানুষের কন্ঠ শুনতাম, রুপসি নাম ধরে ডাকত, সে আামকে বুঝাত তারা ঢাকায় থাকে ঐ বাসারি একজন ভাইয়া ডাকে। আমি কখনো সন্দেহ করে নি। এক দিন সন্ধায় রুপসি ভিডিও কল দেয়, আমার mb. নেই। বাজার থেকে MB কাট কিনে কল দেয়, কথা বলতে বলতে হঠাৎ রুপসি কেদে ফেলে কেন কাদে কি জন্য কাদে আমাকে বলে না, আমি তারপর আবার ফোনে কল দিয়ে ৫২ মিনিট কথা বলেও জানতে পারি নায় সে কি জন্য কেদে ছিল, আমাকে বলেছিল, তার " মা " র জন্য কেদে ছিল, এটা মিথ্য ছিলো। এভাবে কথা চলছিলো,,, হঠাৎ সে আমাকে কল দেয়,, সে নকলা চলে আসছে। আমি ও অনেক খুশি,।আমি পরদিন সাইকেল নিয়ে ঘুরতে চলে যায় তাদের গ্রামে, সেখানে যাওয়ার পর কল দিলে সে আসে কিন্তু বাড়ি চিনতে পারি না, যখন চলে আসব তখন দেখি রাস্তা দাড়ানো।আমি কথা বলতে চায় সে কথা বলে নি,, আমি দেখ অবাক হয়,, সে এমন কেন, মুখে চিন্তার ছাপ হাসি নায়, কথা নায়, কারন কি আমি কখনো তার সাথে দেখা করি নায়,আজকেই প্রথম তাী পর কেন এমন করলো,, আমি বাড়িতে আয়সা কল দিয়ে অনেক কথা বলছি রাগ করছি, কেন কথা বললো না,, সে আমাকে সমস্যার কথা বলে,, সাথে এবং আশে পাশে লোক জন ও ছিল না, তাহলে কেন কথা বলল না, রুপসি আমাকে কল দিয় কথা বলি, আর সে আমাকে জানাল তার স্বামি আছে, আমি আর কিছুই বললমা না,ফোন সরা সরি রেখে দিলাম। আমার এমন অবস্থা আমি কারও সাথে শেয়ার করতেও পারলাম না, কোন কিছু ভালো ও লাগছিল না,, সে কেন এত বড় মিথ্যা বললো, আমাকে কেন ঠকায়লো বার বার একি চিন্তা মাথায় আসছিলো,, আমার মন খুবি খারাপ তার পর কল দিয়ে বললাম, আমাকে তুমি প্রথমে কেন এই কথা জানাও নি, সে বলল আমি বলতে চেয়েছিলাম পারি নি,আমি তাকে বললাম, তুমি কি ঐ দিন এই কারনে কেদে ছিলা,, সে হ্যা, বলে দেয়। আমি আমার facebook id delete kore dei। আমাকে কল দেয় রুপসি মাঝে মাঝে কথা হত। তার পর কথা না হওয়ার মতই। তার বিয়ে টা হয়ে ছিল আমার পাশের গ্রামে সে তার শুশুর বাড়ি আসে আামাকে রাতে যেতে বলল, আমি যাব বলে দিলাম।মটর সাইকেল চালতে পারি না,, এক বাতিজা কে নিয়ে গেলাম রাস্তার সাথেয় বাড়ি,, আমরা সেখানে দাড়ানো আর সে বাড়ির সামনে আসে মটর সাইলের লাইট দিলাম তাকে দেখতে পেলাম আর সাথে সাথে গাড়ি ঘুড়িয়ে চলে আসলাম। তার বিয়ে হয়ছিলো আমি তার সাথে পরিচিত হওয়ার ২ বছর আগে।ক্লাস ১০ ম পড়া লেখার করার সময়। তার পর মাঝে কথা হত,, এক দিন ফোনে সে আমাকে বিয়ে করতে বলে, আমি তাকে কি ভাবে বিয়ে করব সে অন্য জনের বউ। আমি তাকে অনেক বুঝালাম বুঝলো না,, পরিস্তি খুব খারাপ তার, সে তার স্বামির সাথে জগরা করে প্রায়,, তার স্বামি একজন মোটর ড্রাইভার, তার খুব একটা খেয়াল বা ফোনে কথা বলত না, তার প্রতি কোন খেয়ালি রাখত না,, আমাকে নানা সমস্যার কথা বলত। আমি তাকে উৎসাহিত করতাম তার স্বামির প্রতি যেন আস্তা রাখে,, ঠিক মত কথা বলে। রুপসির স্বামি কে আমি চিনতাম, সে লেখা পড়া করছে,, ইন্টারপাস। রুপসি বেশি র ভাগ সময় তার আম্মুর বাড়িতেয় থাকত,, তার বাবা ২ টা বিয়ে করেছিল, রুপসি কে নিয়ে,, চলে আসছিলো,, রুপসি তার মায়ের কাছেয় থাকত। তাদের সংসারি খরচ রুপসির মা চালাত। রুপসির মা অসুস্থ হলে আমি প্রথম তাদের বাড়িতে যায়,,সন্ধায়,,,রুপসি কে ফোনে বললাতাম তুমি আমাকে তোমার বাসায় নিবা, সে বলত তোমাকে কোথায় বসতে দিব সেই জায়গায় নেই আয়সা কি করবা,, এসব কথা শুনে আমি ফাজলামি করতাম ঐ দিন যাওয়ার পর সত্যি টা দেখলাম,, তারা আর্থিক ভাবে অনেক নিচে,, আমি কিছু ফলমুল নিয়ে গিয়েছিলাম,, রুপসির আম্মুর সাথে মাঝে মাঝে কথা বলার কারনে ভয় ছিলো না মনে,,ওর আম্মু কে খালা ডাকতাম, এতটায় অবস্থা খারাপ,, সে বাচবে কিনা,, সন্দেহ,, এইঅবস্থা দেখে আমার ও খারাপ লাগছিলো,, আমাকে তার মা বললো এই দুনিয়াতে রুপসির কেউ নায় আমি ছাড়া,, বাবা তুমি রুপসি কে দেখো।আমার ও মন খারাপ হয় খালার কথা শুনে। আমি ঐ দিন চলে আসি,,আমার যতটুকু সাধ্য ছিলো আমি রুপসি কে সাহায্য করে ছি,, কিছু দিন পর খালা সুস্থ হয়,, কিন্তু ঠিক মত খেতে পারে না, কিছু মাস পর আমি কিছু ওষুধ নিয়ে তাদের ঐ খানে বেড়াতে গিয়েছিলাম, তাদের ঐ খান থেকে খাবার খেয়ে আসছিলাম, অনেক কথা হয়,, তাদের আশে পাশের মানুষ আমাকে চিনতে না পাড়ায় আমার সমস্যা হচ্ছিল, তারপর খালা বললো এই ছেলে,,, জীবনের ভাই হয়,, রুপসির স্বামির নাম জীবন। তাদের যে কোন সমস্য হলেই আমি তাদের বাড়ি চলে যেতাম,, তখন তার সাথে ভালোবাসার সম্পকের চেয়ে খালার সাথে সম্পক গভীর, খালা খুব আদর করত, রুপসি কে তুই করে বলতে শুরু করে ছি,, যেদিন ওদের বাড়ি যায় ঐ দিন থেকেই যাতে আমাকে কেউ সন্দেহ না করতে পারে, আমার লক্ষ্য ছিল,, রুপসির সংসারে আমার জন্য যেন একটু সমস্যা না। একটা সময় রুপসির স্বামি জানতে পারে সে আমার।সাথে কথা বলে।তার পর দেখা করার জন্য শেরপুর আসে আমারা রিকশায় ঘুরার পর তাকে ২ টার সময় বাড়ি যাওয়ার পথে ছেড়ে দিয়ে যায়,কিন্তু তার আগে সে পারলারে যাবে আমি সেখানে বিল পেমেন্ট করে চলে আসছিলাম,কারন ঐ খানে যায়তে দেয় না,,ছেলে যাওয়া নিষেধ। রুপসি কখনোই আমাকে তাদের বাড়িতে যেতে বলত না, আমি বাড়ি গেলে আমাকে সব সময় বলতে তুই চলে যা,, তুই চলে যা তারাতাড়ি তবুও আমি যতখন ছিলাম তাদের বাড়িতে জুর করেই। রুপসি অসুস্থ হয় অনেক বমি আর কিছুই খেতে পায় না, পেটে ব্যথা,, তার মা তাকে ডাক্তারের কাছে নিয়ে যায়।সুস্থ হয়। তার যখন বাবু পেটে ৬ মাস পর আামাকে জানায়, এর মাঝে রুপসির স্বামি তাকে ৫০০ টাকাও পাঠায় নি,,। সব তার মা খরচ করছে। আমি মাঝে মাঝে কলদিয়ে বুঝাতাম, প্রেগনেট থাকলে যা নিয়ম কানুন মেনে চলতে হয় তাই বলতাম। মাঝ খানে ওর স্বামির সাথে জগরা করে বাবু নষ্ট করার জন্য হাসপাতালে দু জনেই চলে গিয়ে ছিল,, বাবু বড় হওয়ার কারনে তারা নষ্ট করতে পারে নি,, আমি পরে জানতে পেয়েছিলাম,,। রুপসির বাবু হয়,, ছেলে বাচ্চা,, হয়ছে, রুপসির আম্মু অনেক খুশি, ছেলে নায় নাতিন তবপেয়েছ, বাবগ হওয়ার তিন মাস পর ও রুপসির স্বামি বাবু দেখতে আসে নি,আমাকে বাবু হওয়ার কথা জানিয়েছে, কিন্তু আমি যায় নি,, সম্পক ফাটল দরবে,, রুপসির স্বামি এখন একটা স্কুলে চাকরি করে,, এখন রুপসি কে খুজ নিতে চায়লেও পাওয়া যায় না,,,বাবুর বয়স এ বছর এর বেশি,, আজ রুপসি অনেক সুখি, কিন্তু সুখের সময় কেউ দূঃখের সাথি কে মনে করে নি,, আমি রুপসির ক্ষতি কখনো চায়নি,, তাও আামাকে অনেক কথা বলা হয়েছে। তবে মানুষে গ্রামের ভাষায় একটা কথা বলে, দু পায়ে মানুষ গুলোর চায়তে বৈমান মানুষ আর হয় না।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৭১৩ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • মোঃ আনিসুর
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    আমি অত্যন্ত দূঃখিত আসলে কখনো লিখি নায়,,কি ভাবে লিখলে গল্পের লাইন গুলো ভালো হবে, তবে চেষ্টা করব ভুল যেন না হয়, ধন্যবাদ সকলকে,

  • তাবাসসুম ধ্রুবা
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    ভালো হয়েছে

  • Mofizul
    Golpobuzz ৪ বছর, ২ মাস পুর্বে
    নাইস

  • Sojeeb
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    Nice

  • কাব্য-চৌধুরী (রসিক-প্রিয়)
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    নাইস! আমিও শেরপুরের।

  • খেয়া ঘাটের তরী
    User ৪ বছর, ২ মাস পুর্বে
    Understand nothing