বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

বুদ্ধির পরিচয়

"ছোটদের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Md Ajijul haq(guest) (০ পয়েন্ট)

X একটি বনে অনেক পশু-পাখি বসবাস করত,কিন্তু তাদের মধ্য থেকে একটি সিংহ ছিল খুবই ভয়ংকর।।সে বনের ছোট বড় সব পশু-পাখি খেয়ে ফেলত।একদিন বনের সকল পশু-পাখি মিটিং করলো।মিটিং শেষে তারা সবাই সেই সিংহটির কাছে গেল।গিয়ে বলল যে,আপনাকে আর কোন কষ্ট করে শিকার করতে হবে না,আমরা আপনার জন্য প্রতিদিনই একটি করে প্রানী পাঠীয়ে দিব।একথা শুনে সিংহ তো খুবই খুশি হলো।।প্রথম দিন সিংহর কাছে পাঠালো একটি খরগোশ।তো খরগোশ রাস্তা যেতে যেতে শুধু বুদ্ধি করে কিভাবে সিংহের কাছ থেকে বাচা যায়,,সে একটি বুদ্ধিও বের করে ফেলল।তারপর সে খরগোসটি সিংহের কাছে গেল।।কিন্তু সিংহ তাকে দেখে রেগে গেল আর বলল যে তোর মত একটা খরগোস এ আমার কি হবে,,তখন খরগোশ বলল যে আমরা সবাই রাস্তা দিয়ে আসছিলাম।কিন্তু রাস্তাতে আপনার থেকেও ভয়ংকর একটি সিংহতে সব প্রানীগুলোকে খেয়ে ফেলল,আমি কোন রকম আপনার কাছে আস্তে পেরেছি,একথা শুনে সিংহটি ভিশন রেগে গেল,আর বলল যে,চলো সেই সিংহর কাছে,,তখন খরগোশটি সেই বুদ্ধির কৌশল দ্বারা তাকে নিয়ে গেল একটি কুয়ার কাছে আর বলল যে এখানে সে সিংহটি লুকিয়ে আছে,,সিংহটি কুয়ার ভিতরে তাকালো,এবং সেই সাথে তার প্রতিবিম্বটি দেখতে পেল,যার ফলে সে মন করলো যে এখানে সেই ভয়ংকর সিংহটি লুকিয়ে আছে,তাই সে কুয়াতে লাফ দিল।।আর সাথে সাথে বনের সকল প্রানিরা খরগোশটিকে ধন্যবাদ দিতে লাগলো।।।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ১২২৩ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Eihana akter mahi
    User ৪ বছর, ৩ মাস পুর্বে
    Nice

  • নিকিতা
    User ৪ বছর, ৩ মাস পুর্বে
    Nicegj

  • ANISHA JANNAT
    User ৪ বছর, ৩ মাস পুর্বে
    সুন্দর। gj

  • মৃত কথক
    User ৪ বছর, ৩ মাস পুর্বে
    হা হা... মজা পেলাম। বোকা সিংহ... gj