বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

লাল গোলাপের আত্মকাহিনী –০২

"ওয়েস্টার্ন গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান নিস্তব্ধ নীহারিকা (০ পয়েন্ট)

X গাছটি তখন বলতে লাগল "তুমি যদি একটি লাল গোলাপ চাও, তাহলে জোছনা রাতে তাকে ফোটাতে হবে, আর তোমার বুকের লাল রক্তে সেই গোলাপে রঙ ধরবে।তুমি আমার গাছের কাঁটার উপরে বুক পেতে রেখে আমাকে গান শোনাবে। সারারাত ধরে তুমি গান গাইবে আর আমার কাটা তোমার বুকের মধ্যে একটু একটু করে ঢুকবে,আর গোলাপ হবে "। " একটি গোলাপের জন্য মৃত্যু খুব বেশি দাম,বুলবুলি বলল, জীবন সবার কাছেই প্রিয়,সবুজ গাছগাছালির উপর বসে থাকতে কি আরাম,ফুলের গন্ধ, চারপাশের আনন্দময় পরিবেশ।কিন্তু তবু ভালবাসা তো জীবনের চেয়ে বড়,আর একজন মানুষের হৃদয়ের সাথে কি একটি পাখির হৃদয়ের তুলনা চলে"। সে আবার উড়ে গেল আর ছেলেটা সেখানেই ছিল ঘাসের উপর বসে। বুলবুল তাকে বলল,"তুমি খুশি হও, লাল গোলাপ তুমি পাবে, আমি আমার বুকের রক্ত দিয়ে সেই গোলাপ ফোটাব। এর বদলে আমি শুধু এই চাই যে তুমি যথার্থ প্রেমিক হবে কারণ দর্শনের চেয়ে ভালবাসা বেশি গ্যানী, আর ভালবাসার সাথে কারো তুলনা চলে না "। ছেলেটি গাছের উপরে তাকাল কিন্তু সে বুলবুলির কথা কিছুই বুঝল না কেননা বইপত্রের বাইরে সে কিছুই বুঝত না। কিন্তু ওক গাছ সব বুঝল তার মন খারাপ হল কারণ সে বুলবুলিকে খুব ভালবাসত।গাছটি বলল পাখিটিকে,তোমার একটা শেষ গান শোনাও, তুমি চলে গেলে একা লাগবে। বুলবুলি মিষ্টি সুরে গান গাইতে লাগল । ছেলেটি নোটবুক বের করে লিখল , মেয়েটি খুব সুন্দর কিন্তু সে কারো উপকার করে না। সে কেবল গানবাজনা নিয়েই ভাবে, তার গলা খুব সুন্দর। কিন্তু তার এসব গুণের কোন মূল্য নেই যদি সে কারো উপকারে না আসে।ছেলেটা ঘুমিয়ে পড়ল। সেদিন রাতে আকাশে চাঁদ উঠল। বুলবুলি গোলাপ গাছের কাটার উপর বসে গান ধরল আর তার বুকের ভিতরে বিধে যাচ্ছিল।প্রথমে সে একটি বালক বালিকার ভালবাসার কথা গাইল আর গোলাপ গাছের সবচেয়ে উঁচু ডালে এক্টি সুন্দর গোলাপ ফুটতে লাগল কিন্তু তার রঙ ফ্যাকাসে। কিন্তু গোলাপ গাছটি বলে উঠল, জোরে চেপে ধর বুক ছোট্ট বুলবুলি, তা না হলে গোলাপে রঙ ধরবার আগেই সকাল হয়ে যাবে "।বুলবুল তার বুক জোরে চেপে ধরল, তখন সে একটি ছেলে আর মেয়ের হৃদয়ে প্রেমের জন্মের গান গাইছিল। গাছটি আবারও বুক জোরে চেপে ধরতে বলল।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৮৭৩ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • SHUVO SUTRADHAR
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    ভাল লাগল।

  • Taha
    User ৪ বছর, ৩ মাস পুর্বে
    সুন্দর gj

  • নাইমুল ইসলাম
    User ৪ বছর, ৩ মাস পুর্বে
    Nice…next…