বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

বন্ধুত্ব

"রোম্যান্টিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান ♥Imran khan♥ (০ পয়েন্ট)

X বন্ধুত্ব . . Imran khan >>>>>>>> --দোস্ত একটা বিড়ি দে, --ওই তুইনা বিড়ি খাওয়া ছেড়ে দিছিস! --হুম দিছিলাম! --তাইলে? --যার জন্য ছাড়ছিলাম, সে যখন নাই! এখন কথা রেখে কি হবে....... --কি হইছেরে মামা? --দোস্ত গতরাতে সামিয়ার বিয়ে হয়ে গেছে! ওরে ছাড়া আমি থাকতে পারবো না। . কথাটা বলে জোবায়ের কেদে দিলো। . তৎক্ষণাৎ রিফাত বলে উঠলো, --ওই শালা মেয়েদের মত কাঁদছিস ক্যান? আমি আছি-না? --তুই কি করবি? --গতরাতে তোর বউরে বাড়ি থাইক্যা তুইল্যা নিয়া আসছি! --কসকি?!!! --হুম, সামিয়া এখন কাজী অফিসে তোর জন্য ওয়েট করতেছে। এখন চল......... . কাজী অফিসে বসে আছে সামিয়া! বন্ধুদের সাক্ষী করে বিয়ে হলো। তারপর যাবে কোথায়, খাবে কি, এই নিয়ে মহা টেনশন!!! জোবায়ের বা সামিয়া কারো হাতেই কোনো টাকা নেই। হঠাৎ রিফাত বলে উঠলো, --দোস্ত বুদ্ধি পেয়ে গেছি! --কি? --ময়মনসিংহ আকুয়া আমার মামার বাসা। সেখানে কেউ থাকেনা! একদম ফাকাঁ!!! --তারা আসবে না? --"ইউএসএ" থাকে। শুনেছি, সামনের বছরে আসবে। তারমধ্যে তুই স্যাটেল হয়ে যাবি। পারবি না? --তা তো অবশ্যই। কিন্তু দোস্ত খাবো কি? --ওসব নিয়ে তুই টেনশন করিস না। আমরা ৬জন ফ্রেন্ড আছি। ১মাস করে চালালেও ৬মাস। . এবার চল তোকে আকুয়া রেখে এসে নীলার সাথে দেখা করবো। (নীলা তার গার্লফ্রেন্ড) --চল....... . . এভাবেই চলছে জোবায়েরের সংসার। বন্ধুদের টাকায় চলেছে ২মাস! এখন সে নিজেই সংসারের খরচ যোগার করতে পারে। একটা কোচিং সেন্টারে ক্লাস নেয় আর দুইটা টিউশনি করে। আজকে কোচিংয়ে যাবে, এমন সময় পিছন থেকে আদর করে জড়িয়ে ধরলো সামিয়া! --আজকে না গেলে হয় না (সামিয়া) --কেন? --আজ সারাদিন তোমার সাথে গল্প করতে চাই। --হা হা হা পাগলী একটা! দাঁড়াও কোচিংয়ে ফোন করে জিজ্ঞেস করি! আজকে না গেলে হবে কিনা? . একটু পর জোবায়ের বলে উঠলো, --কোচিং আর টিউশন থেকে ৩দিনের ছুটি নিলাম। কেমন হলো জান? --উহ্ তোমাকে এতো ছুটি নিতে বলছে কে? --তোমার চোখ! --আর কি বলছে? --আদর করতে! বলেই সামিয়াকে জড়িয়ে ধরলো জোবায়ের। --এই এই, আবার দুষ্টুমি.......!!! . . পরিবার ছেড়ে অচেনা জায়গায় বড্ড সুখেই আছে এই নবদম্পতি। ঘরে বিলাসীতার অনটন হলেও সুখের বিন্দুমাত্র অভাব নেই তাদের। ভালোই চলছিল সবকিছু........ . একদিন কোচিংয়ে ক্লাস নিচ্ছে জোবায়ের, হঠাৎ তার ফোনের রিংটোন বেজে উঠলো! রিসিভ করতেই ওপাশ থেকে আহাজারি কন্ঠে সামিয়া বলে উঠলো, --তুমি এখোনি বাসায় আসো! আমার শরীরটা খুব খারাপ লাগছে। ১০মিনিটের মধ্যে জোবায়ের বাসায় ফিরে, তমা বিছানা থেকে অজ্ঞান অবস্থায় নিচে পড়ে আছে!!! যথাশীঘ্র হাসপাতালে নিয়ে যাওয়া হল। . ডাক্তার বললেন, --একটা ইনফেকশনের কারনে আপনার স্ত্রীর ক্যান্সার হয়ে গেছে! তার চিকিৎসার জন্য ২লাখেরও বেশী টাকা প্রয়োজন হতে পারে। আপনি টাকা ম্যানেজ করুন আমি অপারেশনের ব্যবস্থা করছি। . হঠাৎ আকাশ থেকে পড়লো জোবায়ের!!! এতো টাকা কোথ্থেকে ম্যানেজ করবে সে! তবুও চেষ্টার বিন্দুমাত্র বাকি থাকেনি! প্রথমে গিয়েছিলো, নিজের বাড়ি, বাবা পরিস্কার জানিয়ে দিয়েছে, --আমি একটি টাকাও দিতে পারবো না। তারপর সামিয়ার বাড়িতে গিয়ে সব খুলে বললো, সামিয়ার আব্বু জানিয়ে দিলেন, --যে মেয়ে বাবার সম্মানহানি করে পালিয়ে যেতে পারে! তার মরে যাওয়াটাই ভালো। . অবশেষে বন্ধুদের সরনাপন্ন..... --ধুর বেটা ২লাখ কোনো টাকা হলো?!!! দুইদিনের মধ্যে যোগার হয়ে যাবে। ফেসবুকে বিজ্ঞাপন, রাস্তাঘাটে ক্যাম্পেইন! অবশেষে বহু পরিশ্রমের পর, ৪দিনের মধ্যে টাকাটা যোগার হলো। বেচেঁ গেল সামিয়া!!! >>> ভালবাসা আর বন্ধুত্বের মাঝে হেরে গেল সবাই। >>>> এভাবেই বন্ধুদের সহায়তায় বেচেঁ থাকে ভালবাসাগুলো।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৬০৩ জন


এ জাতীয় গল্প

→ বন্ধুত্বের বাঁধন
→ বন্ধুত্ব থেকে শুরু
→ শুভর প্রেম না বন্ধুত্ব?
→ বন্ধুর বন্ধুত্ব্ব
→ বন্ধুত্ব
→ বন্ধুত্ব থেকে শুরু
→ বন্ধুত্ব
→ বন্ধুত্ব ও জন্মদিন
→ বন্ধুত্ব থেকে শুরু
→ বন্ধুত্ব
→ বন্ধুত্বের আবদার
→ পেত্নীর সাথে বন্ধুত্ব!!!
→ বন্ধুত্বের মাঝে হেরে যায় সব
→ কাক এবং ইঁদুরের বন্ধুত্ব

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Imran khan
    User ৪ বছর, ৪ মাস পুর্বে
    ও!!হাহাহা

  • Naeem
    User ৪ বছর, ৪ মাস পুর্বে
    Oooooo