বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

হিমুর স্নরণে

"রহস্য" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Refat Ahmed (০ পয়েন্ট)

X ছোটবেলার একটি সৃতির অনেকদিন পর আজ পূনরাবৃওি হলো।তা এই যে বড় ফুপা আমার ঘরে এসে সরাসরি কানে ধরে ঘুম থেকে উঠাল।ছোটবেলায় প্রতিদিন বাবা আমাকে মহাপূরুষ হবার শিক্ষা দিবার জন্য ঘুম থেকে কান ধরে উঠাত।সে স্কুলের মাএ একজন ছাএ তাও আমি।আমি:ফুপা আরে আরে কী করছেন এত সকালে এসে আমাকে না তুললেও হতো।আপনি অযথা কষ্ট করলেন।আমাকে খবর দিতেন?ফুপা:এই তুই কী শুরু করেছিস?শান্তিতে থাকতে দিবি একটু নাকি?ফাজিল কোনহানকার?আমি;ধন্যবাদ আপনাকে।ফুপা:কেন?আমি;এই যে আপনি আমাকে ফাজিল বললেন।ফাজিল হচ্ছে আরবি শব্দ যার অর্থ ভদ্র।ফুপা:আচ্ছা তুই সেদিন বাসায় বাদলকে কী শিখিয়েছিস যাই বলিনা কেন সে বলে আপনি যেমন বলেন।আর তুই নাকি তাকে হিমু হবার সাজেশনস দিয়ে এসেছিস?ধারা তর হিমুগিরি আমি বার করছি?এই বলে ফুপার প্রস্হান।ভাবলাম তিনি হয়ত চলে যাবেন।কিন্তুু একি?তিনি আবার ফিরে এলেন।হাতে আবার লাঠি।আমি বললাম ফুপা এটা দিয়ে কী করবেন?ফুপা:কী করব?তকে পিটাবো হতচ্ছারা।আমি:ফুপা দারান দারান আপনি আমার গুরুজন আপনি আমাকে মারবেন কাটবেন সমস্যা নেই কিন্তুু আগে বলেন এই বাদলটা কে?আমি কী তাকে চিনি?ফুপা এবার তার লাঠিটা ফেলে দিল।মনে হয় টের পেল না।কথায় আছে না অল্প সুখে কাতর অধিক সুখে পাথর।ফুপা তাই হয়েছে যা আমি চেয়েছিলাম।ফুপা:আচ্ছা বাবা আমি তর পা ধরছি তুই আমাদের একটু শান্তি দে?ফুপা পা ধরার উদ্দেশ্য অবনিমিত হতে চাইল কিন্তুু উঠে পরল আবার।ফুপা:কীরে হিমু বড় হয়ে আমি তর পা ধরতে চাচ্ছি তুই আটকালি না!আমি:আরে আপনি আমার শ্রদ্দেয় ফুপা আপনার ইচ্ছা পূরন করাটা আমার দায়িত্বত তাইনা?এমন সময় মেসের ম্যানেজারের আগমন।আমি:আরে ম্যানেজার সাহেব কী খবর হাতে আবার মিষ্টি?ম্যানেজার:হিমু ভাই সুখবর,আমার একটা ছেলে সন্তান হয়েছে তার নাম রাখব হিমু।মিষ্টিমুখ করেন।আমি:দারান, দারান,আমাকে আগে ফ্রেশ হতে হবে আপনি বরং ফুপাকে মিষ্টি খাওয়ান।ফুপার দিকে চেয়ে আসি?ওহ বাই দা ওয়ে ম্যানেজার সাহেব খবরটা টেলিভিশনে ছারার ব্যবস্হা করা উচিৎ।যাইহোক এই প্রথম আপনি সন্তান প্রসব করলেন পূরুষ হিসেবে।যাই।আমার সেখান থেকে দ্রুত প্রস্হান কারন প্যাচ থেকে যত চলে আসা যায় তত ভালো।কথায় আছে নিজে বাচলে বাবার নাম।আপাতত বাদলের কলেজের উদ্দেশ্য রওনা দিলাম কারন এসময় তার বাসায় থাকার কথা নয়।এখন আমি বাদলের কলেজের সামনে দাড়িয়ে আছি।এমন সময় দারোআন আমার কাছে বলল এই কে তুই।এখান থেকে যাহ।মনে মনে বললাম দারা ব্যাটাকে আচ্ছা করে শায়েস্তা করতে হবে।আমি:আরে ভাই আমাকে তুই চিনলি না।ছেলেবেলার বন্ধুতর আমি।এইত তর এই চাকরির জন্য ঘুষ দরকার ছিল।তর বাবা আমার কাছে এসে দশ হাজার টাকা নিল।এমন সময় বাদলের আগমন।বাদল:আরে হিমু ভাইয়া।তুমি এখানে!আমি:হ্যা আর তুই আমাকে না চিনলি আপাতত আমার টাকাটা দিয়ে দিস।বাদলকে এদিকে নিয়ে আসলাম।বাদল:ভাইয়া তুমি তাকে চিন?আমি:আরে নাহ।দূর থেকে দেখলাম দারোআন আমার দিকে ফ্যাল ফ্যাল দৃষ্টিতে তাকিয়ে আছে।আচ্ছা শোন বলত একটি চাদ,চারটি গোলাপ,তিনটি তারা মানে কী?বাদল:এটাত সুজা।একটি চাদ মানে I,চারটি গোলাপ মানে love,তিনটি তারা মানে you।আচ্ছা বলত এটা দিয়ে কী করবে? আমি:আচ্ছা এটা না হয়ে i hate you,i miss you,i want you ত হতে পারে।বাদল:হতে পারে।আমি:শুন দারোআনকে বলবি আমি তাকে চিনি না এমনি বলেছিলাম।এখন আমি রাস্তায় হাটছি।আর ভাবছি ওটা আমার জন্য i hate you.কারন আগে তাদের বাড়িতে যেতাম আর তার সাথে বন্দুত্বও হয়েছিল।এখন অনেকদিন ধরে তাদের বাড়িতে যাই না বলে মনে হয় রাগ করেছে।যেতে হবে একদিন।জর্জ সাহেবের সাথেও দেখা করা দরকার।সে চিন্তা আপাতত বাদ দিয়ে এই প্রখর রোধে আমার সেই বিখ্যাত হাটা শুরু করলাম।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩৯২ জন


এ জাতীয় গল্প

→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে।।
→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • M.H.H.RONI
    Golpobuzz ৪ বছর, ৩ মাস পুর্বে
    হুম ধন্যবাদ আপুgj

  • মেহজাবিন ইমরাত রাত্রি
    User ৪ বছর, ৩ মাস পুর্বে
    নাইস gj

  • মোঃরনি হোসেন
    Golpobuzz ৪ বছর, ৫ মাস পুর্বে
    ????

  • Rehnuma Ahmed
    Golpobuzz ৪ বছর, ৫ মাস পুর্বে
    gj