বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

শেষ চিঠি - রিয়েন (দুই)

"রোম্যান্টিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান রিয়েন সরকার (০ পয়েন্ট)

X দুই গল্পটা শুরু হয়ে ছিল অনেক বছর আগে। তখন আমি কলেজে পাড়ি। গ্রাম থেকে শহরে এসেছিল আমাদের পরিবার। হাইস্কুল পর্যন্ত গ্রামেই ছিলাম। শহরে পরিবেশ আমার জন্য নতুন ছিল। গ্রামের বিশাল প্রকৃতির নিচে বড় হয়ে উঠা আমি দুই রোমের ফ্লেটের অভ্যস্ত হতে শিখি। দুই রোমের ফ্লেটে বিশাল আম গাছ ছিল না, যেখানে আমি দোলনা টানিয়ে ছিলাম। সারাদিন বানরের মতো ঝুলে থাকতাম সেখানে। গাছের পিছনে বিশাল সবুজ মাঠ ছিল না। যেখানে আমার পোষা বিড়াল নিয়ে খেলা করতাম। শিশির ভেজা ঘাসে দৌড়তাম। দুই রোমের ফ্লেটে খোলা নীল আকাশ ছিল না। যেখানে ঘুড়ি উড়ত। ভেসে বেড়াত দাদুর পাকা দাড়ির মতো মেঘফুলেরা। রাতে উঠানে পাটি বিছিয়ে দাদু যখন গল্প বলত তখন আকাশে তারা ঝলমল করত। কিন্তু দ্রুতই আমার নতুন জীবনকে আপন করতে নিতে শিখে গিয়েছিলাম। মানুষরা সব কিছুতেই তো খাপ খাইয়ে নিতে পারে। গাছে দোলনা ছিল না তাই ব্যালকনিতে দাড়িয়ে চা খেতে খেতে নিচে রাস্তায় গাড়ি গুনার খেলা শিখে গিয়েছিলাম। প্রতিবেশীদের চাচি,খালা, ফুফু না ডেকে আন্টি ডাকা শিখে গিয়েছিলাম। আর সাইকেল চালানোকে ভয় পাওয়া আমি স্কুটি চালানো শুরু করে দিয়েছিলাম। স্কুটি কলেজের বাইরে পার্ক করার সময় একদিন মটরসাইকেল হেলান দিয়ে দাড়িয়ে থাকা এক ছেলেকে দেখেছিলাম । আমি আমার নতুন জীবনকে আলিঙ্গন করে নিতে চাচ্ছিলাম আর সে আমাকে। লিমন নাম ছিল ছেলেটার। ১ বছরের সিনিয়ার ছিল কলেজে। নেতা গোছের ছিল সে। মারামারি করত। দেখতে ভালো ছিল। নানা ভাবে চেষ্টা করত আমাকে জানানোর যে সে আমাকে ভালোবাসে।আমিও তার প্রতি দূর্বল হয়ে পরেছিলাম। আমার বান্ধুবিরা বলত নতুন এসে, কোন চিন্তা ভাবনা না করেই ছেলেটাকে মন দিয়ে দিলি? ঠিক করলি তো? তাদের কথায় কান দেইনি আমি। মা আমাকে বলেছিল অপরিচিতদের সাথে কথা না বলতে। তাদের বিশ্বাস, ভরসা না করতে। এ জন্য কেন্টিনে চায়ের কাপ উঠানোর সময় যখন ভুল করে আমার আঙুল তার আঙুল ছুঁয়ে দিয়েছিল তখন মনে হয়েছিল এ ছেলে তো আর অপরিচিত না। মা অপরিচিতদের সাথে কথা না বলতে বলেছিল। কিন্তু ছেলেটি তো এবার আমার পরিচিত। এবার কথা বলা যায়। লিমনকে কেন্টিনেই ভালোবাসে ফেলেছিলাম।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৬৭০ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Fahmida
    Golpobuzz ৪ বছর, ৪ মাস পুর্বে
    Oooo