বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

হিমুর স্নরণে

"রহস্য" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Refat Ahmed (০ পয়েন্ট)

X ২....... আজকাল শহরের রাস্তাগূলোও না।চারদিকে লাইটে আলোকিত।তাই এখন রাতে হাটলেও মনে হয় দিনের আলোতে হাটছি তাই অন্ধকার খুজতে সামনের গলিতে ঢুকে পড়লাম।নির্জনে একাকি হাটছি ভালোই লাগছে।এমনসময় দেখলাম পাগল বেশে এক লোক রাস্তার ধারে শূয়ে আছে।পাগলের সাথে রাত কাটানোর কথা আমার ডিকশনারিতে নেই।তাই ভাবলাম রাতটা কাটালে কেমন হয়।কিন্তুু আমারওত পাগলের মতো হওয়া চাই তাই আমার হলুদ পান্জাবিটা উল্টু করে পড়ে পাগলের সাথে শূয়ে পড়লাম।যখন ঘুম ভাঙলো তখন যা দেখলাম তা দেখে মনে হলো আমি জেলখানায় আছি কিন্তুু চমকালাম না।কারন হিমুরা কখনও চমকায় না।আমার আরেকটু ঘুমানও প্রয়োজন।আমার জেলও যা রাস্তাও তা বাড়িও তা।কিন্তুু ঘুমাতে পাড়লাম না।এক পুলিশ আমাকে আর ঐ চোরকে এক অফিসারের সামনে নিয়ে গেল মনে হয় সেই ঐ থানার ওসি।আমাকে বলল আপনি কে?বললাম আমি হিমু।বলল আপনিকী বাবলু দলের লোক?আমি বললাম আপনি যা বলেন।কারন আমি যদি বলি না তারা আমাকে রিমান্ড নিয়ে কথা বলাবে।তাই তারা যা বলে আমি শূধু হ্যা।আমার জেলেও যা বাইরেও তা।জেলে থাকলে আপাতত নিশ্চন্ত।আমার সকল দায়িত্ব তাদের।আপনারা ত জানেন আমার ইন্টওশন ভালো।তাই অন্দকারে ঢিল ছুরলাম যদি লেগে যায় ওসি সাহেবকে তবে বিস্নিত করা যাবে।বললাম আচ্ছা ওসি সাহেব আপনার একটা ছেলে আছে না?ওসি সাহেব বলল হ্যা কিন্তুু আপনি কী করে জানেন।আমি বললাম আপনার ছেলের একটু পড়ে একসিডেন্ড হবে।ওসি সাহেবত রেগে আগূন।কী?ব্লেকমিল করতে চাস হারামি।আমি বললাম ব্লেগমিল নয় আমার ইন্টউশন থেকে বললাম।ওসি বলল নিয়ে যা ওদের পরে এদের ব্যাবস্হা নেওয়া যাবে।আমি আর ঐ লোক একসাথে জেলে বসে আছি।এমন সময় লোকটি বলল আচ্ছা তুমি কে?আমি হিমু।তা তুমি হিমু মিয়া আমার সাথে কী করছিলে।আমিত আপনাকে পাগল ভাবছিলাম।লোকটি বলল কী?জানো আমি কে?আমি জানিনা তবুও বললাম জানি আপনিই বাবলু।সে ধারূণ বিস্নিত হলো।আমি এখন নিশ্তিত সেই বাবলু।ঢিল আবারও জায়গায় লেগেছে।আমি বললাম আচ্ছা বাবলু ভাই আপনিই বাবলু কিন্তুু পুলিশ আবার বলল বাবলু কে?তখন লোকটির মোখ স্নান হয়ে গেল বলল ভাই আপনি কে?আমি হিমু।এমনসময় দারোয়ান এসে বলল ওসি সাহেব আপনাকে ডাকছে।আমি গেলাম দেখলাম ওসি সাহেব খুব চিন্তিত।বললাম ওসি সাহেব আমাকে ডেকেছিলেন।ওসি সাহেব চমকিয়ে উঠল।বলল হিমু সাহেব, বসুন।আমি বসলাম।ওসি সাহেব বলল আচ্ছা হিমু সাহেব আমার ছেলে আছে কী করে জানেন?আর তার একসিডেন্ট হবে আপনি কী করে বললেন?আমি বললাম এমনিই বলেছিলাম।ওসি সাহেব বলল সত্যই ঘটনাটা ঘটেছিল।আমি বললাম তা কেমন আছে এখন। ওসি সাহেব বলল আপনিই এটা অনুমান করুন অনুমান করতে পারলাম না।কিন্তুু আর কৌতূহলবোধ করলাম না কারন হিমুরা কৌতূহলি হয় না।তবে বলতে পারি ওসি সাহেব এখন আমাকে ছেরে দিবেন।ওসি সাহেব বলল আচ্ছা আপনি ঐ লোকের সাথে ছিলেন কেন?লোকটা বাবলুর লোক নিশ্চই।আমি বললাম বাবলুর লোক নয় বাবলুই।ওসি সাহেব বলল মানে?এর প্রমান কী?আমি বললাম সেটা আপনাদের কাজ।ওসি সাহেব বলল আচ্ছা চলুন আমার ছেলেকে দেখে আসবেন।বললাম না আজ নয় আরেকদিন।এখনকি যেতে পারি।অবশ্যই আসবেন কিন্তুু একধিন।আমি গেলাম না কারন হিমুদের জীবনে মায়া ভালোবাসার কোন স্হান নেই এটা আমার বাবার আদেশ।যাকগে এখন আমি এই কঠোর রোধে আমার সেই বিখ্যাত হাটা শূরু করলাম। চলবে..........


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৫৩২ জন


এ জাতীয় গল্প

→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে।।
→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে
→ হিমুর স্নরণে

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • মোঃরনি হোসেন
    Golpobuzz ৪ বছর, ৫ মাস পুর্বে
    অসংখ্য ধন্যবাদ

  • বতুল মিঞা
    User ৪ বছর, ৫ মাস পুর্বে
    ভালো।

  • Ishika ishu
    User ৪ বছর, ৬ মাস পুর্বে
    নাইস

  • Eshrat Jahan
    Golpobuzz ৪ বছর, ৭ মাস পুর্বে
    nice