বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

শিয়ালের চালাকি এবং গাধার বোকামি

"মজার গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান রহমান (০ পয়েন্ট)

X এক বনে বাস করত একটি শিয়াল এবং একটি গাধা।একদিধ শিয়াল আর গাধা ঠিক করল তারা এবার চাষ করবে।তাই তারা একটি জমির মধ্যে কিছু সংখ্যাক আলু বীজ পুতে দিল।কয়েকদিন পর সেই বীজ থেকে আলু পেল।তার বলল এবার ভাগ করা যাক। গাধা বলল ভাই শিয়াল তুমি কি নিবে।তখন শিয়াল ভেবে বলল আমি গাছের নিচ নিব।তখন গাধা বলল তুমি যা চাও।গাধা আলুর আগা নিয়ে বাড়িতে চলে গেল।এরপর সে দেখল সেখানে কোনো আলু নেই শুধু পাতা আর পাতা।গাধা বলল বুঝেছি শিয়াল আমায় ঠকিয়েছে এর প্রতিশোধ আমি নেবো।এর কয়েক দিন পর আবার তারা ভাবল চাষ করবে তাই তার একটি নারকেল গাছ লাগালো।কয়েকদিন পর তারা দেখতে পেল গাছে নারকেল হয়েছে।তাই গাধা ভাবল এবার আমি প্রথমে নেবো।শেয়াল বলল ঠিক আছে।গাধা বলল আমি নিচ নেব।গাধা নিচ নিয়ে চলে গেল আর বলল এবারও শিয়াল আমায় ঠকিয়েছে।এরও কয়েকদিন পর তারা আবার চাষ করবে ভাবছে।তার আখ চাষ করলো।কয়েকদিন আখ বড়ো হলো এবার শিয়াল বলল।এবার তুমি আগে নেবে না আমি আগে নেব।তখন গাধা বলল শিয়াল ভায়া আমি আগে নেব।শেয়াল বলল ঠিক আছে।শেয়াল বলল তুমি কি নেবে উপর না নিচ।তখন গাধা বলল আমি উপরের দিক টা নিবো।গাধা উপরের দিক নিয়ে চলে গেল আর গাধা দেখল এবারও সে ঠকেছে।আর এদিকে শেয়াল বসে বসে আখ খাচছে।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ১৭১০ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now