বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

সানজাক-ই উসমান

"বুক রিভিউ " বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান মোহাম্মদ মাজেদ (০ পয়েন্ট)

X Mohammod Majed #বুক_রিভিউ সানজাক-ই উসমান লেখক:মুহাম্মদ সজল .আপনি কয়জন সিরিয়াল কিলারকে চেনেন?এই জগতের ইতিহাসে ভয়ংকরতম খুনীর সাথে কি আপনার দেখা হয়েছে? 'সানজাক-ই উসমান' আপনাকে তার সাথে দেখা করিয়ে দিতে চলছে।তাকে দেখতে হলে আমাদের উকিঁ দিতে হবে আট'শ বছর আগের পৃথিবীতে। এয়োদশ শতাব্দীর শুরুতেই মঙ্গোলিয়ান স্তেপ থেকে যেন স্বয়ং আজরাইল হয়ে নেমে এলেন চেঙ্গিস খান এবং তার মোঙ্গল বাহিনী।মাত্র কুঁড়ি বছরের ভেতর যেন নরকে পরিনত হলো সার পৃথিবী। প্রথমে চীন,তারপর তুকিস্তান আর খোরাসান হয়ে মঙ্গল ঝড় ধেয়ে এল ককেশাস,আনাতোলিয় া দিয়ে রাশিয়া আর হিন্দুস্তানের দিকে ।মরে সাফ হয়ে গেল কোটি কোটি মানুষ । মোঙ্গোলদের হাত থেকে কোনোমতে প্রান বাঁচিয়ে ইরান তুকিস্তান থেকে আনাতোলিয়ার দিকে রওনা দিল কিছু মানুষ । তারপর কি হলো ?কী করে তারা গড়ে তুলল বিশাল এক সালতানাত?মোঙ্গোলদের হাত থেকে কারা বাঁচালো মক্কা ও মদিনাকে? এটা কোনো নিয়মিত ইতিহাসের বই বা কোন ঐতিহাসিক উপন্যাস নয় ।এটা একই সাথে ইতিহাস,ফিকশন আর থ্রিলার।আজকের এই পৃথিবী কী করে নির্মান হলো,তা জানতে এই বই আপনাকে দারুন সহযোগিতা করবে ইনশাআল্লাহ। . This is a time travel. Start your journey !


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩৮৭ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • M.H.H.Roni
    Golpobuzz ৪ বছর, ৩ মাস পুর্বে
    তাদের আকাঙ্খা আর দৃঢ় সংকল্পের মাধ্যমেই তা হয়েছিল ভাই।যে কারণেই সামান্য যাযাবর জাতিরাই 1299-1924 সাল পর্যন্ত মুসলীমদের নেতৃত্ব দিয়েছিল।

  • সাদিয়া আফরিন
    Golpobuzz ৪ বছর, ১১ মাস পুর্বে
    হুমমম।