বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

রিয়েলিটি

"স্মৃতির পাতা" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান ☠Sajib Babu⚠ (০ পয়েন্ট)

X 》》সোহাইল ভাই আক্ষরিক অর্থেই আমরা এই পৃথিবীর সবচাইতে ভাগ্যবান জেনারেশন। নব্বইএর মাঝামাঝি থেকে দুই হাজার পাঁচ- ছয় সাল অব্দি আমরা যারা শৈশব কাটিয়েছি এই বাংলাদেশে তারা কি পাইনি! তিন গোয়েন্দা আর 'দীপু নাম্বার টু' পড়া দিয়ে শুরু। কিশোর মুসা রবিন আর জীনার সাথে আমাদের কী ভীষণ বন্ধুত্ব! তারপর একটু বড় হতেই মাসুদ রানার রোমাঞ্চকর জগতে প্রবেশ। সাথে এক হাতে বাংলা সাহিত্য এবং নাট্যজগত অন্যরকম ভালোলাগায় গড়ে দেয়া সেই মানুষটা। হিমু, মিসির আলী, শুভ্র, জহির, মুহিব, অপলা, জরী, তিলু, নীলু থেকে শুরু করে বাকের ভাই, মজিদ, টুনি, তিতলী- কঙ্কা, চৌধুরি খালেকুজ্জামান, চ্যালেঞ্জার, ফারুক, ডাক্তার এজাজ, রিয়াজ, স্বাধীন খসরু, সূবর্ণা মুস্তফা, হুমায়ূন ফরিদী, শাওন। আমরা সবকিছু পড়েছি, দেখেছি, হেসেছি, কেদেছি, ভালোবেসেছি। রোনালদো, রোনালদিনহো, জিদানের শেষটা দেখতে না দেখতেই প্রবেশ করেছি মেসি- রোনালদোর অতীমানবীয় জগতে। বছরের পর বছর ধরে কি দূর্দান্ত প্রতিযোগিতা, হাজার অর্জন, সবকিছু ছাড়িয়ে যাওয়া ম্যাজিক আর মুগ্ধতা। রাতদিন কত আলোচনা সমালোচনা ঝগড়া আর তর্ক। অতিমানবীয় শচিন টেন্ডুলকারে শ্রেষ্ঠ সময় দেখেছি, শেষটা দেখেছি। অস্ট্রেলিয়ার অপ্রতিরোধ্য টিমের খেলা দেখেছি। লারা, ম্যাগ্রা, মুরালীকে দেখেছি। তারপর প্রবেশ করেছি বিরাট কোহলীর পারফেকশনের জগতে। প্রবেশ করেছি সাকিব - তামিম- মাশরাফির যুগে। একটা নড়বড়ে দলকে চোখের সামনে মাথা উচু করে দাঁড়াতে দেখছি। আমি নিশ্চিতকরে বলতে পারি কোনো একদিন বাংলাদেশ বিশ্বকাপ জিতে নিলেও আজকের এই জয়ের তীব্র আবেগটা থাকবে না। আমাদের সময়েই তো শুরুটা হচ্ছে। জেমস, আয়ুব বাচ্চু, বেজবাবা, আর্টসেল, শিরোনামহীন, মাইলসের সবচাইতে সুন্দর সময়ের সাক্ষী আমরা। একের পর এক দূর্দান্ত গানে ভেসে যাওয়া জেনারেশন আমরা। আমরাই একমাত্র যারা বখে যাওয়া শৈশবে না, যৌবনের শেষের ক্লান্তিতেও না, খুব বেশি সহজলভ্য ইন্টারনেট যুগে প্রবেশ করেছি তারুণ্যে উজ্জ্বল সময়ে। গুগল, ইউটিউব, ফেসবুক, ইন্সটাগ্রাম সবকিছু পেয়েছি। স্মার্টফোনে অসাধারণ সব ফিচার পেয়েছি। শাহরুখ - সালমান- আমিরের সময়ের মানুষ আমরা। সিনেমা দেখার ঠিকঠাক বয়সে আমরা হাতের কাছে পাচ্ছি দুনিয়ার সমস্ত সিনেমা কয়েক মিনিটে ডাউনলোড করে দেখার সুযোগ। আইএমডিবি রেটিং খুজে ফরেস্ট গাম্প, বিউটিফুল মাইন্ড, শশাঙ্ক রিডেম্পশান, ইন্টারস্টেলার দেখে মুগ্ধ হওয়ার সৌভাগ্য। আমাদের সময়ে সিনেমা বানাচ্ছে ক্রিস্টোফার নোলান নামের একজন মানুষ। আমরা সিনেমা শেষ করে তব্দা খেয়ে বসে থাকছি। শৈশবের সব সুপার হিরো নিয়ে পর্দায় এসেছে জাস্টিস লীগ আর এভেঞ্জার্স ইনফিনিটি ওয়্যার। আমরা কি ভীষণ ভাগ্যবান একটা জেনারেশন। আমাদের গর্ব করার কতকিছু আছে। নস্টালজিক হওয়ার কত স্মৃতি আছে। আবগে ভেসে যাওয়া কত মুহুর্ত আছে। মুগ্ধতায় ডুবে যাওয়া কত সৃষ্টি আছে। মায়ের হাতের সুস্বাদু খাবার খাওয়া শেষ জেনারেশন বোধহয় আমরা। বাবাকে জমের মত ভয় পাওয়া শেষ জেনারেশনও সম্ভবত আমরাই। নাম না জানা অসংখ্য সুস্বাদু পিঠেপুলি আর কয়টা শীতের সকালে খাওয়া হবে কে জানে! টিভিতে আলিফ লাইলা, সিন্দাবাদ, রবিনহুড, গডজিলা শুরুর মিউজিক বাজলে আমাদের বুকের রক্ত যেভাবে ছলকে উঠতো সেই তীব্র আনন্দ আজকের নারুটো আর ড্রাগন বল জি দেখা বাচ্চারা কোনোদিনও বুঝবে না। শুক্রবার নামের আবেগটা শেষ আমরাই বোধহয় অনুভব করেছি। . আমরা যেমন ভাগ্যবান ঠিক, সাথে সাথে আমাদের দূর্ভাগ্যও কি কম? ভাবতে গেলে আর ভাবনা চালিয়ে যাওয়া যায় না। তিন গোয়েন্দা তো শেষ হয়েই গেছে একরকম, মাসুদ রানা এখন কে লিখে তার ঠিক নেই। সেই স্বাদ পাওয়া যায় না। কাজীদা নব্বই বছর পার করে ফেলেছে, আর কদ্দিন? হুমায়ূন আহমেদ চলে গেছেন। সব বই পড়া শেষ, সব নাটক দেখা শেষ। ভাবতে গেলে কেমন লাগে! প্রথম আলোর সাথে সোমবারে আলপিন দেয় না। বৃষ্টি হলে কাগজের নৌকা ভাসাই না বহুকাল। আর অল্প কয়টা বছর। তারপর কোনোদিন ফুটবল মাঠে পায়ের ছোয়া পড়বে না মেসি- রোনালদোর। এই দুই অতিমানবের পায়ে সৃষ্টি হবেনা কোনো জাদুকরী মুহুর্ত। আর একটা বিশ্বকাপ। তারপর সাকিব, তামিম, মাশরাফিও কি বাংলাদেশের হয়ে মাঠে নামবে? ভাঙা পা নিয়ে দৌড়াতে গিয়ে কেউ আর পড়ে যাবে না, ভাঙা আঙুল নিয়ে কেউ দশ ওভার বল করবে না, হাতে ব্যান্ডেজ বেধে কেউ ব্যাটিং এ নেমে যাবেনা। লিখতে গিয়ে এই মুহুর্তে আমার চোখে পানি চলে আসছে। পারফেক্ট মুশফিকের সাথে বিপদের বন্ধু মাহমুদুল্লাহ। এই পাঁচজন ছাড়া বাংলাদেশ মাঠে নেমেছে সেটা আমরা কিভাবে সহ্য করবো? কিভাবে! কতগুলো ব্যান্ড ভেঙে গেছে। নতুন গান আসবে না। নতুন এলবাম আসবে না। আইয়ুব বাচ্চু মারা গেল। বেজবাবা অসুস্থ। জেমসের বয়সও তো কম হয়নি। মাইকেল জ্যাকসান মারা গেছে বহুদিন। চেস্টার বেনিংটন সুইসাইড করলো চোখের সামনে। নতুন ফানি ভিডিও বানাবেনা আর মিস্টার বিন। হিথ লেজারকে আর কোনোদিন জোকার চরিত্রে দেখা যাবেনা। শাহরুখ, সালমান, আমির বুড়ো হয়ে যাচ্ছে। শৈশবের হিরোরা এখন ফানি লাগে। অসুস্থ কন্টেন্টে ভরপুর ফেসবুক আর চালাতে ভালো লাগে না। আব্বু আম্মুর বয়স হয়ে যাচ্ছে। অসুস্থ থাকে। আম্মু আগের মত রান্না করার অবস্থায় নেই। প্রেশার, ডায়াবেটিকস, হার্টে সমস্যা। আব্বু রিটায়ার্ড করেছে। অফিসে না গিয়ে সারাদিন বাসায় থাকলেও আর আগের মত ভয় লাগেনা। ভাই বোন যার যার মত থাকে। একসাথে হাসি আনন্দ অথবা মারামারি, কোনোটাই হয়না। আর কয়েকবছর পর মানুষ অনেক আধুনিক হবে। আধুনিক সমাজ প্রেমের ব্যাপারে অনেক উদার হবে। আমরাই শেষ জেনারেশন যাদের প্রেমিকার বিয়ে হয়ে গেছে অন্য কোনো প্রতিষ্ঠিত ডাক্তার, ইঞ্জিনিয়ার বা বিসিএস ক্যাডারের সাথে। একটা মানুষকে ভালোবেসেও শুধুমাত্র সমাজের কারনে একসাথে জীবন কাটানো হয়নি আমাদের। . আমরা একদিন হাজার হাজার স্মৃতি নিয়ে বুড়ো হয়ে যাবো। ভালোলাগা আর খারাপলাগা দুই ধরনের স্মৃতির ওজনে ভারী হয়ে থাকবে আমাদের বয়সের বোঝা। কোনো এক ক্লান্ত সন্ধ্যার আলো আধারীতে বেলকনির বেতের চেয়ারে বসে আমরা দীর্ঘশ্বাস ফেলে ভাবব, 'জীবনটা আসলে খারাপ ছিলো না!'


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৫৬৪ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Justin Hafiz
    User ৪ বছর, ৬ মাস পুর্বে
    ধারীতে বেলকনির বেতের চেয়ারে বসে আমরা দীর্ঘশ্বাস ফেলে ভাবব, 'জীবনটা আসলে খারাপ ছিলো না!' প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলেছি

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    কিছুনা।

  • Rehnuma Ahmed
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    Ki holo?? gj

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    Mmm??

  • Rehnuma Ahmed
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    He he he gj

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    ভূতের মতো কথা!!!!! gj gj gj gj

  • Rehnuma Ahmed
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    R a dur abar sei darsoniker moto kotha suru kore diyeso??!!gj gj

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    হতে পারে। তবে আমি সাধারণ একজন ছিলাম। তেমনই থাকতে চেষ্টার স্রোতে ঝাঁপিয়ে পড়বো।

  • Rehnuma Ahmed
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    Jibon somporke tumar onnorokom darona gulu kknoi paltabe na Sajib.. Valo.. Its unique & interesting...

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    আমি তো পুরো পৃথিবীকৈ খেলার মাঠ মনে করি। সময় খেলারই অংশ আমার মতে। এটা আমার ধারণা। অন্যের ধারণার ব্যতিক্রম হতেই পারে।

  • Rehnuma Ahmed
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    Ok.. Somoy tu lokocuri khele na.. Amra ta vabi...

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    সময়ের লুকোচুরি খেলায় আমি পরাজিত। তাই নতুন গল্প দিতে পারিনাই। তবে দিব ইনশাল্লাহ।

  • Rehnuma Ahmed
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    Hmm. Obossoy deya jabe.Tobe akn icca korse na.gj onno akdin..Tumar noton golpo nei keno??

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    জ্বী। চিনি নাই আপনাকে। পরিচয় দেওয়া যাবে? ?

  • Rehnuma Ahmed
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    gj gj

  • Rehnuma Ahmed
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    Hmm. Amio valo asi..Amk tumi tu cino ni..

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    আছি কোনো রকম। আপনি কেমন আছেন? পড়ালেখার অবস্থা ভালো না। আপনার? ?

  • Rehnuma Ahmed
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    Hmm. Setatu obossoy. Tu kmn aso sajib? Paralekha kmn calse??

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    বাস্তবতাকে মেনে নিতেই হবে।

  • Rehnuma Ahmed
    Golpobuzz ৫ বছর, ৩ মাস পুর্বে
    Kub valo akta likha.. Porar por porono kothagulu mone hoye gelo..sotte sei dingulu r pabo na..

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    আম্মু ভূতের যে গল্পগুলো বলেছে তা সব ই বাস্তব সত্য। আম্মুর নিজের চোখে দেখা কাহানি। আমার বাসা তো গ্রামাঞ্চলে তাই জ্বীন কে ভয় পাওয়াটা স্বাভাবিক আমার কাছে। তবে অবশ্যই চেষ্টা করবো নতুন কিছু দেওয়ার।

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    হা হা হা সাজিব ভাইয়া আপনি ভয় পান,, হি হি আরে এত ভয় পাওয়ার কি আছে চোখ বন্ধ করে লিখে ফেলবেন ওকে,,,আর আমার ভয় পাওয়া ভুতের গল্পই ভাল লাগে,,, ভুতের গল্পে ভয়ানক ভয় না থাকলে এটা কোনো ভুতের গল্প হয়

  • Hafsa
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    Welcome, Sajib Vaiya

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    ধন্যবাদ @Hafsa আপি

  • Hafsa
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    Wonderful ! Story

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    আম্মু কাছে যে ভূতের গল্প শুনেছি তা লিখতে গেলেই তো ভয় করতে শুরু করবে

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    ওকে অপেক্ষাই রইলাম , আর ভুতের গল্প দিবেন প্লিজ

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    খুব শিগ্রই দিবো।

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    আরে নতুন গল্প দিয়েদিন পরে ভাবিয়েন

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    জ্বি ভাল আপনি কেমন আছেন Farabi ভাইয়া??আর এসেছেন ভাল করেছেন

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    জ্বি ভাল আপনি কেমন আছেন Farabi ভাইয়া??

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    আসার জন্য ধন্যবাদ । আলহামদুলিল্লাহ আছি কোনোরকম। আপনি কেমন আছেন @Farabi ভাই

  • Farabi Ahmed ( mamun )
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    আপনাদের মাঝে এসে পরলাম আমি। সবাই কেমন আছেন।

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    আলহামদুলিল্লাহ আছি কোনোরকম।...নতুন গল্প কখন দিতে পারবো তার নিশ্চয়তা নাই যে।

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    নতুন গল্প কখন পাব???

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    হুমম, আপনি কেমন আছেন?

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    আবার খারাপ? ? gj gj

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    এখনই এত ব্যস্ততা ? আর দিনতো রইয়ের গেছে ! আমিও এখন ভাল আছি এখন আবার খারাপ!

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    ব্যস্ততায় ভরপুর জীবন। এই আছি এই নেই।...

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    ধন্যবাদ @Naziyat আপু। ....... আভা আপু সাজু ভাইয়া আমার থেকেও অনেক ভালো লেখে। আমি ওনার প্রায় সব লেখা গুলোই পড়ার চেষ্টা করি। ভালো লাগে বলেই পড়ি।

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    এই কথাটা কাল বলেছিলাম আজ এসেছেন প্রশ্ন করতে?

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    পাঁচ মিনিট আগে ভালো ছিলেন আর এখন খারাপ কেনো? @আভা আপুপু

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    আরে লেখিকা আপু যে তো কেমন আছেন??

  • Naziat islam
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    Valo laglo...

  • ☠KM Saju Ahmed⚠/ ساجو احمد★★★
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    হুম!!! তা অবশ্যই সজীব ভাই কোন তুলনা নেই!!!

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    সাজু ভাই আপনার থেকে ভাল লিখে সাজিব ভাইয়া বুঝছেন

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    সাজু ভাই আপনার থেকে ভাল লিখে সাজিব ভাইয়া বুঝছেন

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    পাচ মিনিট আগেও ভাল ছিলাম আর এখন খারাপ হয়েগেছি এই আরকি

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    সোহাইল ভাইয়া অনেক বড় মাপের লেখক। ....আলহামদুলিল্লাহ আছি মোটামুটি । আপনি কেমন আছেন?

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    ধন্যবাদ সাজু ভাইয়া।

  • ☠KM Saju Ahmed⚠/ ساجو احمد★★★
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    Nice story!!!!

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    ওহহ তবে এই সোহাইল টা কে?? আর ভাইয়া কেমন আছেন??

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    ধন্যবাদ আপু। তবে এটা আমার লেখা না। সোহাইল ভাইয়ের লেখা।

  • আভা(the queen of beauty)
    User ৫ বছর, ৫ মাস পুর্বে
    বেস্ট ইস্টোরি,,, অনেক ভাল লিখেছেন এভাবে লিখে যান ভাইয়া!!

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৫ মাস পুর্বে
    সোহাইল ভাইয়ের লেখাটা আসলেই অসাধারণ। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য @Jahid ভাই