বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

অভাবের কারণে স্বভাব নষ্ট হল একটি মেয়ের

"সত্য ঘটনা" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান ফারিয়া জাহান ইথা(guest) (০ পয়েন্ট)

X মা বাবা হারা মেয়ে হেপী। থাকে ভাইয়ের সংসারে ।দুই ভাই ও তিন বোন তারা হেপী সবার ছোট ।,হেপী কে নিয়ে দুই ভাই ঝগড়া করে তাদের বউ দের সাথে।হেপীর ভাবী রা হেপী কে সহ‍্য করতে পারেনা। হেপীর এক বোন ঢাকায় থাকে। তার নাম হেনা ।আরেক বোন এক ছেলের সাথে পালিয়ে গেছে । হেপীর ভাবীরা হেপী কে খারাপ ভাবে গালাগাল করত। বলত এক বোন ছেলের সাথে পালিয়ে ছে । না যানি কত ছেলে কে ঘরে ডুকিয়ে ছে। তুই ও কি এগুলো করতে চাস। এ সব কথা শুনে হেপী শুধু কাথত।হেপী তার বোন হেনার সাথে যোগাযোগ করে তাকে সব কথা জানাল। হেনা হেপীকে ঢাকায় নিয়ে এল। হেপী যখন হেনার সাথে তার বাসায় গেল তখন দেখন তার বোনের কোন অভাব নেই । হেনা বলল এটা তার নিজের বাসা ।হেপী ভাবল দিদি এত টাকা কোথা থেকে পায়।যেএত কিছু করে । ফেলেছে। হেনা হেপীর জন্য টাটকা ফল আনল মাছ মাংস দিয়ে খাবার গেল । সে কত দিন ধরে এসব খায় না । রাতে হেনা হেপী এক সাথে শুয়ে পড়ল। তখন হেপী হেনা কে বলল সেই য়ে জামাই বাবু র মার ধর সহ‍্য করতে না পেরে ঢাকায় আসলি এত তাড়াতাড়ি এত টাকা কোথায় পাস রে দিদি। তখন হেনা বলল সে অনেক কথা। হেনা বলেযখন আমি ঢাকায় আসলাম তখন খাওয়া থাকার জায়গা ছিল না আমার ।মানুষ কি নিষ্ঠুর এক কাজ আমায় দেয় নি তখন আমাদের গায়ের পাশে থাকে মুখলেস আমায় একটা মহিলা র কছে নিয়ে যায় তারপর কি দিদি বলনা আমায় তখন হেনা শুনতে পায় দরজায় কে যেন ডাকছে তখন হেনা গিয়ে দরজা খোলো তখন দেখতে পায় একটা লোক সেমাতাল হপী দিদি কে বলে দিদি এতরাতে এই লোকটা এখানে কেন ।তখন হেনা বলে তুই বুঝবি না ।এইবলে হেনা লোকটা কে নিয়ে পাশের ঘরে দরজা বন্ধ করে দেয় সারা রাত তারা একসাথে থাকে। সকাঋ হলে লোকটা চলে যায় । তখন হেপী তার দিদি কে জিজ্ঞেস করে কেন লোকটার সাথে এক ঘরে রাত কাটালি ।তখন হেনা বলে যখন আমায় মুখলেস মহিলাটার ওখানে নিয়ে যায় তখন দেখি আমা্য মত আরো অনেক মেয়ে ওখানে মহিলা টি বলে ভালো খেতে ও পড়তে যদি চাও তাহলে এদের খুশি কর।এই বলে একটা ঘরে পাঠিয়ে দীল জোর করে সেখানে ছিল একটা লোক যে আমাকে দশন করল। এখন থেকে আমি এই কাজ করি ভালো টাকা পায়। না খেয়ে থাকতে হয় না । ভালো ভালো পোসাক আছে আমার ।এসব শুনে হেপী কাদতে লাগল। তখন হেনা বলল কাল থেকে তুই ও একাজ করবি। হেপী বলল আমি এসব করব না হেনা বলল পেটের দায়ে তোকে করতেই হবে । হেপী রাজি হচ্ছিল না বলে হেপী কে একটা ঘরে বন্ধ করে রেখে দিল কোন খাবার দিল না । হেপী দিদি কে বলল দে কিছু খেতে দে আমি আর ক্ষীদে সহ‍্য করতে পারছি না তখন হেনা হেপীর কাছে মিষ্টি ফল নিয়ে গেল আর বলল তুই রাজি হয়ে যা । রাতে হেনা হেপীর ঘরে একটা লোককে পাঠাও ।লোকটা সারারাত হেপীর সাথে থাকল।হেপীর জীবনটা নষ্ট হয়ে গেল অভাবের কারণে।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২১৯৩ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • নয়ী
    Guest ৫ বছর, ৬ মাস পুর্বে
    So sad

  • Ratri Sarkar
    Guest ৫ বছর, ৬ মাস পুর্বে
    Right