বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

টাইম মেশিন

"ভিন্ন খবর" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান zami (০ পয়েন্ট)

X টাইম ট্রাভেলের ক্ষেত্রে আমি প্রায় একটা মজা করি। ধরেন আমি একটা টাইম মেশিন বানিয়ে ফেলেছি। এখন আমি ঐমেশিনের দ্বারা অতীতে চলে যেতে পারি ভবিষ্যতেও যেতে পারি। তো আমি অতীতে বেছে নিলাম আমার দাদাজানের পিচ্চিকালকে। সেখানে পৌছে পিচ্চি দাদাজানকে আছড়ে পরপারের টিকেট ধরিয়ে দিলাম দাদাজান আর বিয়ে করতে পারলো না। তাইলে আমার আব্বাজানও পয়দা হলোনা। আব্বাজান পয়দা না হলো তো বিয়ে করবে ক্যামনে। তাইলে আমি আর দুনিয়া তে আসিনি। এখন আমি যদি দুনিয়ায় না আসি তাইলে এই টাইম ট্রাভেল করবে কে??? সত্যিই এসকল প্রশ্নের উত্তর দেওয়া খুবই কঠিন ব্যাপার কিংবা সম্ভবই না [অন্তত আমার সেটা মনে হয়]। তাই আমার মনে হয় অতীতে সময় পরিভ্রমণ করাও সম্ভব না(অন্তত এই তত্ত্ব অনুসারে)। বর্তমানে পদার্থবিজ্ঞানের এক শাখা কোয়ান্টাম মেকানিক্সের অভূতপূর্ব উন্নতির ফলে আমরা জানতে পেরেছি যে অতীতে ভ্রমণ করা সম্ভব। এক্ষেত্রে একটা বিশেষাকৃতি নল অতীতে যাবার টাইম মেশিনের কাজ করছে যাকে ওয়ার্মহোল [বাংলায় কীটগহ্বর বলা হয়] বলা হয়। এই ওয়ার্মহোল গুলির অবস্থান অতিক্ষুদ্র স্কেলে অণু-পরমাণুর চেয়ে ছোট আরও ক্ষুদ্রতর স্কেলে যাকে বলে কোয়ান্টাম ফোম। এখানেই ওয়ার্মহোল প্রতিনিয়ত সৃষ্টি হয় আবার মুহূর্তের মধ্যেই ধ্বংস হয়ে যায়। কিন্তু এরা সত্যিই দুটি আলাদা জায়গা তথা সময়ের মধ্যে যোগসূত্র স্থাপন করে। এভাবে আমরা অতীতে ভ্রমণ করতে পারব যদি আমরা তত পরিমাণে ছোটো হতে হবে অথবা কোনো একটি ওয়ার্মহোল বানিয়ে তাকে টাইম মেশিন হিসাবে ব্যবহার করতে হবে। যদিও কোনোদিন তা হয় তাহলে বর্তমানের এনার্জি অতীতে যাবার অনুমতি পাবে এবং অতীতে গিয়ে বিশাল পরিমাণ এনার্জির সার্জের সৃষ্টি করবে। ফলে ওয়ার্মহোল সৃষ্টি হবার প্রায় সাথে সাথেই ওয়ার্মহোলটি ধ্বংস হয়ে যাবে। ফলে আগের মতোই মানুষের পক্ষে অতীতে ভ্রমণ করা প্রায় অসম্ভব হয়ে যাবে।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ১৬৮২ জন


এ জাতীয় গল্প

→ টাইম মেশিন বানানোর ফর্মূলা।
→ টাইম মেশিনের চাবি শেষ পর্ব
→ টাইম মেশিনের চাবি পর্ব২
→ টাইম মেশিনের চাবি পর্ব-১
→ টাইম মেশিন

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • ঘটনা দিগন্ত
    Guest ৫ বছর, ৬ মাস পুর্বে
    Valo laglo...time travel onl koutohol sritikor...

  • zami
    User ৫ বছর, ৬ মাস পুর্বে
    ধন্যবাদ

  • ❣ Nabila Raha Ratri ❣
    Guest ৫ বছর, ৭ মাস পুর্বে
    Nice