বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

এক টুকরো হাঁসি

"ফ্যান্টাসি" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান রিয়ামণি (রোবো গার্ল) (০ পয়েন্ট)

X এক টুকরো হাঁসি (গল্পটা বাস্তব,কল্পনা আবেগের সংমিশ্রণে লিখা।) প্রথম দৃশ্য তোমার শেষ মেসেজটা দেখে ভেঙে পড়েছি একদম।নিরাশ হয়ে বসে ভাবছি,'তোমাকে ভালবাসাটা কি তাহলে আমার জীবনের সবচেয়ে বড় ভুল ছিল! ' সত্যিটা এই,'যেটা তোমার কাছে ছিল টাইমপাস সেটা আমার কাছে জীবনের সবচেয়ে বড় স্বপ্ন।' একটা সময় ছিল যখন তুমি আমার পিছু ছুটতে আমার একটু ভালবাসা পাবার জন্য।কিন্তু যখন তোমার স্বার্থহীন ভালবাসার মোহে পড়ে তোমাকে ভালবাসতে শুরু করলাম তখন আমার থেকে তোমার মোহ চলে গেল ধীরেধীরে।আমাকে, আমার কথাগুলো বিরক্তিকর লাগতে শুরু করলো অথচ একটা সময় ছিল যখন আমার সাথে একটু কথা বলার জন্য কত মিনতিই না করতে।কিন্তু আজ বলে দিলে, 'আমি ছিলাম শুধুই তোমার টাইমপাসের উপকরণ। হাহ্ঃভাগ্যের কি নির্মম পরিহাস। ' এসব ভাবতে ভাবতে কখন ছাদে চলে এসেছি খেয়াল নেই।বাড়ির মধ্যে ছাদটাই আমার সবচেয়ে পছন্দের।খোলা আকাশ দেখা যায় এখান থেকে।মন খারাপ থাকলে ছাদে এসে আকাশের বিশালতার কাছে নিজের কষ্টের তুচ্ছতা যাচাই করে নিজেকে শান্তনা দেবার প্রয়াস। কিন্তু আজ! আজ বলছি, 'আকাশ,তোমার বিশালতার চেয়েও আমার কষ্টটা আজ অনেক বেশি।কেন এতো কষ্ট আমার! এতো কষ্ট কেন!কেন!কেন!' আকাশে মেঘ জমেছে।ঠিক যেমনটা আমার মনের আধার। আধার একটা সময় কেটে গিয়েছিল তোমার আলোতে।কিন্তু তুমি চলে গিয়ে আমার মনের আকাশটা আবার আধারে ভরিয়ে দিলে। যখন আমার মনে ছিল কালো মেঘের আধার,তখন তুমি এসেছিলে এক চিলতে আলো হয়ে। ধীরেধীরে সূর্যের মতো আলো দিয়ে ভরিয়েছিলে এ মন।কেন আবার আধারে ভরিয়ে দিলে! আধারটাই কি ভাল ছিলোনা? তখন আলোর সুখ বুঝতামনা বলে আধারটা সয়ে নিয়েছিলাম।কিন্তু তুমি আলোর সুখটা দেখিয়ে দিলে আমায়...... মনে হচ্ছে বৃষ্টি হবে।কিন্তু আকাশ,তোমার বৃষ্টি ঝরবার আগেইযে আমার চোখের বৃষ্টি নেমে এলো।ফোনটা হাতে নিয়ে শেষ মেসেজটা করলাম তোমায়।'লাভ ইউ মেঘ।আমি আমার কথা রেখেছি।জীবনের শেষ মুহুর্ত অবধি ভালবেসে গেলাম তোমায়।' জানিনা মেসেজটার অর্থ বুঝতে কিনা।হয়তো ভাববে পাগলের পাগলামি। ঝমঝম করে বৃষ্টি নেমে এলো।একটা গান খুব মনে পড়ছে, "ওগো বৃষ্টি আমার চোখের পাতা ছোঁয় না, আমার এতো সাধের কান্নার দাগ ধুইয়ো না।" হাহাহা, হাসি পাচ্ছে খুব।এ কান্নার দাগ দেখে মর্মাহত হবার মতোওযে কেউ নেই আজ।মূল্যহীন হয়ে গেছি।বিদায় পৃথিবী...... দ্বিতীয় দৃশ্যঃ নাহ্ঃঅনেকদিন রিয়ার কোনো খোঁজ নেই।মেয়েটা আমাকে এতো ভালবাসতো অথচ আজ একমাস হয়ে গেলো কোনো খোঁজ নেই ওর। হ্যাঁ,আমি মেঘ।রিয়ার বয়ফ্রেন্ড ছিলাম। অনলাইনে পরিচয় আমাদের।একসময় অনেক ভালবাসতাম ওকে।নিজের চেয়েও বেশি।তবে আমার মতে ভালবাসা হলো আবেগ।আবেগ শেষ, ভালবাসাও শেষ।ও আমাকে ভালবাসতো খুব তবে ওর প্রতি আবেগটা কেটে গেছে।যার ফলে ওর কষ্টগুলোও আমাকে আর স্পর্শ করতে পারেনা।মুক্তি চেয়েছিলাম ওর থেকে।ওর ভালবাসাটা অসহ্য লাগছিলো।ন্যাকামি মনে হচ্ছিলো সব।খারাপ যে লাগছিলোনা তা নয়।তবে সেটা সাময়িক। একবার ভাবতাম স্যরি বলে ফিরে যাই।আবার মনে হতো, কি লাভ ফিরে গিয়ে? আবার সেই ন্যাকামি আর সময় নষ্ট।তার চেয়ে লেখাপড়ায়য় মন দেই। লেখাপড়ায় ডুবে ছিলাম।কিন্তু আজ হঠাৎ মনে হলো ওর কথা।গতকাল ওর বার্থডে ছিল।রাত বারোটাতেই উইশ করেছি।(ভাবলাম ফ্রেন্ডলিভাবে উইশ করি।তাছাড়া জেগেইতো আছি।)ভেবেছিলাম খুশি হয়ে রিপ্লাই করবে।তবে রিপ্লাই আসেনি।বিকেলে কলও করেছি।তবে নাম্বার অফ। একটু টেনশন হচ্ছে।ওর এক বান্ধবীকে কল করে যা শুনলাম কল কেটে দিয়ে কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে ছিলাম।ও সুইসাইড করেছে যেদিন ওর সাথে ব্রেকআপ করেছি সেদিনই।কষ্টের পাশাপাশি আনন্দও হচ্ছে। উফফফঃ যাক বাবা, বাঁচা গেলো।আপদটা তাহলে একেবারে বিদায় হয়েছে।ঘ্যানঘ্যান করবেনা আর কেউ। ফোনটা হাতে নিয়ে ওর একটা পিক খুঁজে বের করলাম।ওর পিকের দিকে তাকিয়ে বললাম, "স্যরি রিয়া।আমার জন্য তোমাকে মরতে হলো।ভালবাসার জন্য নিজেকে বিসর্জন দিয়ে এটা প্রমাণ করলে যে আমাকে সত্যিই ভালবাসতে।কি করবো বলো,আমারো কষ্ট হয় তোমার জন্য।কিন্ত কি করবো বলো? তোমার ভালবাসাটাই আমার কাছে অসহ্য লাগছিলো।" ফোনটা অফ করে জানালা দিয়ে বাইরে তাকালাম।পড়ন্ত বিকেল।কফি হাতে বারান্দায় দাঁড়ালাম।পাশের আমগাছটা থেকে কোকিলের ডাক শুনতে পেলাম।কি সুন্দর ডাকটা।সত্যিই আমার সাথে আমার নামটা মিলে গেলো আজ।অন্য কারো জীবন মেঘে ঢেকে দিলাম। তৃতীয় দৃশ্যঃ কি নিষ্ঠুর তুমি মেঘ।তবুও তোমার নিষ্ঠুরতা আমাকে স্পর্শ করবেনা।ভালবাসার চাদরে যে ঢাঁকা পড়ে গেছে।তুমি যেমনি হওনা কেন,তোমাকেই ভালবাসি।সেটা মৃত্যুর আগে কিংবা মৃত্যুর পরে।আমার কষ্ট কিংবা মৃত্যু যেটা দিয়েই হোকনা কেন,ভালো লাগে তোমার মুখের ওই এক টুকরো হাঁসি....


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৯৩৩ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৬ মাস পুর্বে
    হাহাহা....যা মেনে নিলাম।ভালবাসা যাতনাময়...হয়েছে?

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৬ মাস পুর্বে
    না নয়ী....কিছু মনে করবোনা।তোমার পছন্দমত নামেই ডেকো তুমি।কোন ক্লাশে পড়ো?

  • নয়ী
    Guest ৫ বছর, ৬ মাস পুর্বে
    শাহরিয়ার রিও আপু আপনাকে শুধু রিও আপু ডাকতে পারি আর আপনি না বলে তুমি বলতে পারি ?? plz মাইন্ড করবে নাতো ?

  • মৃত কথক
    User ৫ বছর, ৬ মাস পুর্বে
    নাহঃ!!! তোকে কে বললো ‘নাহঃ’? ভালোবাসা যাতনাময়।

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৬ মাস পুর্বে
    ভাল আছি নয়ী।তুমি কেমন আছো?(জিজেতে আর আসা হয়না।সময় পাইনা তেমন।তবে আসবো এখন থেকে)

  • নয়ী
    Guest ৫ বছর, ৬ মাস পুর্বে
    শাহরিয়ার রিও আপু কেমন আছেন ?আপনাকে অনেক দিন জিজেতে দেখিনা আপু ?

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৬ মাস পুর্বে
    নাহ্ঃ

  • মৃত কথক
    User ৫ বছর, ৬ মাস পুর্বে
    সখী ভালোবাসা কারে কয়, সেকি কেবলই যাতনা নয়?

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    কি জানি! ওটাতো গল্প।আমি ছ্যাকা খাইনি। হাহাহা......ভালবাসা কাকে বলে সেটা আপনার প্রতি আপনার মায়ের আর বাবার ভালবাসাটা অনুভব করেন,তাহলে বুঝতে পারবেন।একদম রিয়েল লাভ যাতে বিন্দুমাত্র খাদ নেই।

  • RS Shakil Azad
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    বাজে রে বাজে ঢোল আর ঢাক , এলোরে এলো ছ্যাকাখোরের ডাক । হা হা হা , গল্পটি পড়ে অনেক হাসি পাইতাছে । ওগো আমার প্রিয় বোনটি , ভালোবাসা কাকে বলে???

  • MD Shohidul Islam Sahid
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    RIO KE TNX DEYAR KARONTA KI JANTE PARI?....

  • মোহনা
    Guest ৫ বছর, ৭ মাস পুর্বে
    রিও আপু ধ্যনবাদ

  • MD Shohidul Islam Sahid
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    নতুন কিছু ঘটলে তা নিয়ে গবেষনা তো করতে হয়

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    আমার কি মানে? আমার যা আছে তাই।সেটা নিয়ে আপনি কেন গবেষণা করবেন মি.আব্বাজান....?

  • MD Shohidul Islam Sahid
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    হাসলে আপনার কি মিস.রিও

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    আমার কি মানে? আমার আকাশে দুর্যোগের ঘনঘটা দেখে হাসবি কেন তুই?

  • মৃত কথক
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    আমি হাসলাম তো তোর কী? angry

  • RS Shakil Azad
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    হা হা হা

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    হুম।হতে পারি মোহনা।আর শাহিদ ভাইয়া,শাকিম হেসেছে।দেখছোনা তুমি?

  • মোহনা ইসলাম মাহি
    Guest ৫ বছর, ৭ মাস পুর্বে
    Hi আপনারা ভাল আছেন? আসলে আমি মাত্র আজই এই ওয়েবসাইটা ডুকলাম নতুন । কিছু বুঝছি না আমার মনে হয় আপনারা আনেক আগে ধরেই আছেন এখানে তাই আপনাদের সাথে শেয়ার করতে পারব মানে ফ্রেন্ডশিপ বিশেষ করে শাহরিয়ার রিও আপু plz আমরা কি ফ্রেন্ড হতে পারি plz plz

  • MD Shohidul Islam Sahid
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    Ar apni amar nam dorlen....dara toke moja dekbo mono rakhis

  • MD Shohidul Islam Sahid
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    RIO tmr eisob niye kew hase ni...bariye bolar dorkarta ki cilo......

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    শাহিদ,ছেলেরা এভাবে ঠকায় সেটা আমি বলিনি।বাস্তব অভিজ্ঞতা আর নিজ জীবনের সাথে সামঞ্জস্যতা রেখে লিখেছি গল্পটা।আর মেঘ নামটা কারো না আর ওটা কেউ না।আমার বরকে আমি মেঘ বলে ডাকবো।আর মৃত কথক,মনের আকাশ জুড়ে যদি মেঘই থাকে তাহলে দুর্যোগের ঘনঘটা থাকাটাই কি স্বাভাবিক নয়?সেটা নিয়ে এত হাসাহাসির কি আছে?

  • মৃত কথক
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    জ্বি।

  • MD Shohidul Islam Sahid
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    R8....shakim

  • মৃত কথক
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    হা হা... রিওর আকাশে আজ দূর্যোগের ঘনঘটা...

  • MD Shohidul Islam Sahid
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    তাই গল্পটা অন্য পর্যায়ে নিয়ে শেষ করলে আরো অসাধারণ হতো আপু___

  • MD Shohidul Islam Sahid
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    গল্পটা ভালো হয়েছে,, কিন্তু মেঘটা কে রিও আপু ,, ,,,, আমার জানা মতো ছেলেরা কাউকে এভাবে টকায় না____

  • MD Shohidul Islam Sahid
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    গল্পটা ভালো হয়েছে,, কিন্তু মেঘটা কে রিও আপু ,, ,,,, আমার জানা মতো ছেলেরা কাউকে এভাবে টকায় না____

  • ♣Blue Butterfly ♣
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    অন্যদের মত অত সুন্দর করে হয়ত কিছু বলতে পারলাম না..... শুধু বলব.... অসাধারন।

  • মৃত কথক
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    তা চলবে... gj

  • মেঘা
    Guest ৫ বছর, ৭ মাস পুর্বে
    সেইটা আপনার না জানলেও চলবে@ মৃত কথক....

  • মৃত কথক
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    ওকে। বাই।

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    স্টোরিগুলোর নেক্সট পার্ট দিতে পারবোনা মনে হয়।আর জিজেতে আসবোনা।ভাল থাকিস, বাইই....

  • মৃত কথক
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    gj

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    হাহাহা.....তোকে কেন বলতে যাবো শুনি?(আর ফ্রেন্ডকে কখনো স্যরি বলতে আছে?)

  • মৃত কথক
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    আমাকে বলছিস? আচ্ছা, স্যরি। দেখাবো না।

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    কারো আলগা দরদ দেখানোটা আমার পছন্দনা।

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    হেহ্!

  • মৃত কথক
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    আহারে বেচারি! Come On...

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    ঠিক বলেছো মেঘা।আর মেঘা,আমার আবেগকে কাজে লাগিয়ে কেউ কষ্ট দিচ্ছে বলেই গল্পটা লিখেছি আমি।

  • মেঘা
    Guest ৫ বছর, ৭ মাস পুর্বে
    ভালোই লিখেছ....তবে বেশি আবেগপ্রবণ হওয়া ঠিক না...তখন মহান প্রমিক সেই আবেগকেই কাজে লাগিয়ে কস্ট দেয়া শুরু করে...এটাকে উপদেশ ভেবে নিও না

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    ধন্যবাদ মোস্তাকিম, অলক....

  • ALOCK SHILL
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    Hi....

  • Md.Mostakim Billa
    Guest ৫ বছর, ৭ মাস পুর্বে
    Although this story is not correct totally then I have to say this story is excellent.

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    আমাকেই যদি বলেন তাহলে ভাই কেন বললেন? আমিতো মেয়ে.....

  • ☠Sajib Babu⚠
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    নামের বানানটা সাজীব বাবু। ধন্যবাদ আপি।

  • "Badhon Kumar Sil" {BKS}
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    Apnake Rio?

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    কাকে জিজ্ঞাসা করছেন?

  • "Badhon Kumar Sil" {BKS}
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    Apnakeo,acca Vay Ami Chat Rome Kivabe Jogajog Korte Pari?

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    ধন্যবাদ।

  • "Badhon Kumar Sil" {BKS}
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    Nice

  • মৃত কথক
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    gj

  • শাহরিয়ার রিও
    Golpobuzz ৫ বছর, ৭ মাস পুর্বে
    করবোনা..... হাহাহা,যার জন্য করবো আমি চলে গেলেও তার কিছু যায় আসেনা।তাহলে লাভ কি! সে যদি কখনো নিজের ভুল বুঝতে পেরে ফিরে আসতে চায় তাহলেতো আমাকেই পস্তাতে হবে....(আর মৃত কথক, আমি আমার অনেক ফ্রেন্ডকেই দাদি বলি।হাহাহাহা.....)

  • মৃত কথক
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    আমি অ্যাকচুয়েলি অনেককেই দাদু বলি। Ruz Rafi কে বলি। ক্লাশমেটদের বলি। নীরবকে ফার্স্ট টাইম বললাম। ও যদি নিষেধ করে তবে আর বলবো না।