গল্পেরঝুড়ির এ্যাপ ডাউনলোড করুন - get google app

যাদের গল্পের ঝুরিতে লগিন করতে সমস্যা হচ্ছে তারা মেগাবাইট দিয়ে তারপর লগিন করুন.. ফ্রিবেসিক থেকে এই সমস্যা করছে.. ফ্রিবেসিক এ্যাপ দিয়ে এবং মেগাবাইট দিয়ে একবার লগিন করলে পরবর্তিতে মেগাবাইট ছাড়াও ব্যাবহার করতে পারবেন.. তাই প্রথমে মেগাবাইট দিয়ে আগে লগিন করে নিন..

সুপ্রিয় গল্পেরঝুরিয়ান... জিজেতে আজে বাজে কমেন্ট করা থেকে বিরত থাকুন ... অন্যথায় আপনার আইডি বা কমেন্ট ব্লক করা হবে... আর গল্প দেওয়ার ক্ষেত্রে গল্প দেওয়ার নিয়ম মেনে চলুন ... সার্বিকভাবে জিজের নীতিমালা মেনে চলার চেস্টা করুন ...

সুখি মানুষ পর্ব ~ 1

"উপন্যাস" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান তাহেরুল ইসলাম(guest) (২৪০৫ পয়েন্ট)



চরিত্র পরিচিতি।"মোড়ল/কবিরাজ/হাসু /রহমত/লোক" (প্রোথম দৃশ্য) [মোড়লের অসুখ।বিছানায় শুয়ে ছটফট করছে।কবিরাজ মোড়লের নাড়ি পরিক্ষা করছে।মোড়লের আত্মীয় হাসু মিয়া আর মোড়লের বিশ্বাসী চাকর রহমত আলী অসুখ নিয়ে কথা বলছে।] হাসু : রহমত,ও রহমত আলী।রহমত : শুনছি। হাসু : ভালো করে শোনো,ঐ কবিরাজ যতই নাড়ি দেখুক,তোমার মোড়লের নিস্তার নাই। রহমত : অমন ভয় দেখাবেন ন।তাহলে আমি হাউমাউ করে কাঁদতে লেগে যাব। হাসু : কাঁদ, মন উজার করে কাঁদ।তোমার মোড়ল একটা কঠিন লোক।আমাদের সুবর্ণপুরের মানুষকে বড় জ্বালিয়েছে।এর গরু কেড়ে, তার ধান লুট করে তোমার মোড়ল আজ ধনী।মানুষেরকান্না দেখলে হাসে। রহমত: তাই বলে মোড়লের অসুখ ভালো হবে না কেন ? হাসু : হবেই না তো।মোড়ল যে অত্যাচারি,পাপী।দেখে নিও,মোড়ল মরবে। রহমত : আর আজে -বাজে কথা বলবেন না।আপনি বাড়ি যান ! কবিরাজ : এত কোলেহল করো না।আমি রোগীর নাড়ি পরিক্ষা করছি। রহমত : ও কবিরাজ, নাড়ি কি বলছে !মোড়ল বাঁচবে তো ! কবিরাজ : মূর্খের মতো কথা বল না মানুষ এবং প্রাণী অমর নয়।আমি যা বলি মনোযোগ দিয়ে তাই শ্রবন কর। হাসু :আমাকে বলুন।মোড়ল আমার মামাতো ভাই। রহমত :মোড়ল আমার মনিব।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২১৬ জন


এ জাতীয় গল্প

→ শাকিলের দাজ্জাল বউ-শেষ পর্ব
→ ❄️ভারত অভিযান (১ম খন্ড)❄️
→ অারেক হিমু (পর্ব ৪)
→ ❄️ভারত অভিযান (১ম খন্ড)❄️
→ আমি হিমু (২য় পর্ব)
→ স্কুল থেকে দুরে-১
→ স্কুল থেকে দুরে-১
→ স্কু থেকে দুরে-১
→ বাঘ ও দয়ালু ব্রাহ্মণ ১
→ আমি হিমু (১ম পর্ব)

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ...