গল্পেরঝুড়ির এ্যাপ ডাউনলোড করুন - get google app
গল্পেরঝুড়ি ফানবক্স ! এখন গল্পের সাথেও মজাও হবে! কুইজ খেলুন , অংক কষুন , বাড়িয়ে নিন আপনার দক্ষতা জিতে নিন রেওয়ার্ড !

যাদের গল্পের ঝুরিতে লগিন করতে সমস্যা হচ্ছে তারা মেগাবাইট দিয়ে তারপর লগিন করুন.. ফ্রিবেসিক থেকে এই সমস্যা করছে.. ফ্রিবেসিক এ্যাপ দিয়ে এবং মেগাবাইট দিয়ে একবার লগিন করলে পরবর্তিতে মেগাবাইট ছাড়াও ব্যাবহার করতে পারবেন.. তাই প্রথমে মেগাবাইট দিয়ে আগে লগিন করে নিন..

সুপ্রিয় গল্পেরঝুরিয়ান... জিজেতে আজে বাজে কমেন্ট করা থেকে বিরত থাকুন ... অন্যথায় আপনার আইডি বা কমেন্ট ব্লক করা হবে... আর গল্প দেওয়ার ক্ষেত্রে গল্প দেওয়ার নিয়ম মেনে চলুন ... সার্বিকভাবে জিজের নীতিমালা মেনে চলার চেস্টা করুন ...

নেশা

"ক্রাইম" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান মোঃমুজাহিদ সরকার(guest) (৯৫৯ পয়েন্ট)



ঐ খালা এটা করে দাও" "ঐ খালা ডালে লবণ হয় নাই, কি যে রান্না করো।" "ঐ খালা ঠিকমত আসবা। প্রতিদিন দেরি করো। " "ঐ খালা তুমি এত মিস দাও কেন? " "ঐ খালা তুমি আসার পর থেকে অনেককিছু পাই না।" অভিযোগের বস্তা থাকে আমাদের খালাদের উপর। এই খালা হচ্ছে কাজের মহিলা। বেশিরভাগ মানুষ খালাদের উপর খুব বিরক্ত হয়।খাবার নিয়ে,দেরি করা নিয়ে, মিস করা আর খালা চুরি ত আছে... আমার বাসায় যে খালাটা আছে। উনার একটা ছেলে ক্লাস নাইনে পড়ে। নতুন এসেছে গত ২মাস হয়েছে।তেমন ভাবে কখনো কথা হয় নি কাল হঠাৎ করে জিজ্ঞাস করলাম... __আপনি ছেলে জামাই আছে। রান্না করে দেয় কে? __কে দিবে ছেলে আর বাপ মিলেই করে... (এইটুক বলার পরে দেখলাম চোখের মধ্যে পানি যেন গড়িয়ে যাচ্ছে। লুকানোর চেষ্টা করছে) __আপনার অনেক খারাপ লাগে? __খারাপ লাগে না! অনেক লাগে। কিছু করার নেই। ছেলেটা ওইদিন ফুটবল খেলে ব্যথা পাইছে। তার বাপের আবার জ্বর হয়ছে... (ওড়না দিয়ে ততক্ষণে চোখের পানি মুছছে।কেমন যেন মন খারাপ হয়ে গেলো নিজেরেই) খালার স্বামী কাজ করে না। সবসময় নাকি অসুখ থাকে। বাধ্য হয়ে নিজেরেই বাড়ি ছাড়তে হলো... কয়েকদিন আগে চাচার বাসায় কুমিল্লা গেলাম বেড়াতে। ওই খালার কাহিনী শুনে আমি সত্যি হতবাক... উনি অনেক ভালো। ১১দিন ছিলাম দেখে,কাজ,ব্যবহারে মনে হয়ছে ভালো মানুষ।দেখে না চাচি উনাকে নিয়ে সন্তুষ্ট... খালার ছেলে ভালো না। ছেলে আর বাপ দুজনেই নেশা করে । ছেলে নেশা শুধু না বালিশের নিচে ছুরি পেয়েছেন । তারমানে রাতে ছিনতাই করে । উনি চাচিকে বলে "আফাগো এই ছেলে মারা গেলে আমি সবচেয়ে খুশি হয়" একটা মা কখন এই কথা বলে?? ছেলে আর বাবা মারামারি করে বাপে ছেলের মাথা ফাটিয়ে দিয়েছে। খালা পুলিশে ধরিয়ে দেওয়ার চিন্তা করে আবার ভাবে কয়েকদিন পর ছাড়া পেয়ে বাসায় এসে আরো বেশি যন্ত্রণা দিবে। তাই উনি চিন্তা করেছেন ২মেয়ে নিয়ে ঢাকা চলে আসবে। ঠিকানা জানাবে না ছেলে আর জামাইকে... এইচএসসিতে আমি হোস্টলে ছিলাম। খালা সকাল ৭টায় আসতেন বাড়ি যেতে ৬টায়। সকাল ৭টায় আসার আগে বাড়ির জন্য রান্না করে রেখে আসতেন। উনার স্বামীর ২য় বউ ছিল। প্রথম বউ মারা যাওয়ার পর ২য় বিয়ে করে প্রথম বউয়ের বোনকে। মানে নিজের শালিকে বিয়ে করেন। আবার ২টা সন্তান হয় বিয়ের ৮বছর লোকটা পঙ্গু হয়ে যায়। তবে আমি দেখেছি আমি খালাদের অধিকাংশ জামাই কিছু করে না। জীবনের সাথে প্রতিনিয়ত যুদ্ধ করে ওরা বেচেঁ আছে। খালাদের মধ্যেও দোষ থাকে তবে উনাদের ভালবাসা দেওয়া আমাদের দায়িত্ব।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ১৩২২ জন


এ জাতীয় গল্প

→ নেশা খোর বেয়াদব!
→ নেশাখোর পর্ব৫
→ নেশাখোর পর্ব৪
→ নেশাখোর পর্ব৩
→ নেশাখোর পর্ব২
→ নেশাখোর পর্ব-১
→ প্রেমের নেশা
→ "নেশা"
→ নেশাখোর থেকে আলেমম হওয়ার ঘটনা।

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ...