বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

তাল তেতুলে কথা কয়।

"ভৌতিক গল্প " বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান mim (০ পয়েন্ট)

X ★লেখকঃ মিম★ আমার দাদি প্রায় আমাদের ভাইবোনদেরকে নানা গল্প বলতেন। সেদিন আমারা সবাই দাদির কাছ থেকে গল্প শোনার বায় না করলাম। দাদির চারিদিকে ঘিরে বসলাম আমি, মিনা, মাহি,কনা,রুনা,ছবি,মৃধা,স্নিগ্ধা,রাজু সাজু আর রবি। আমরা সবাই চাচাতো ভাইবোন। যাইহোক দাদি বলতে শুরু করলেন। তাল আর তেতুল গাছের কাহিনী। দাদির আমলের পুরোনো লোকেরা সবাই বলে তাল তেতুলে নাকি কথা কয়। দাদি আমাদেরকে তার বাপের বাড়ির পুকুরপাড়ের তাল আর তেতুল গাছের গল্প বললেন। দাদির বাপের বাড়ি পার্বতীপুর। আগে সেখানে এলো মেলো ছড়ানো কিছু বাড়ি আর গাছ গাছালি ছাড়া বাকি সব ছিল পুকুর আর জঙ্গল। দাদিদের বাড়ির পাশেও ছিল একটা পুকুর। পুকুরটার নাম ছিল তাল পুকুর। অনেক বড় পুকুর ছিল এটা। কিনারাতেই ঠাই দেওয়া ছিল কষ্টকর। আর মাঝে তো কোনো কথাই নেই। এই পুকুরের পাশে একই জায়গাতে একটি তালগাছ আর একটি তেতুল গাছ ছিল। সম্ভবত তালগাছটির গোড়ায় তেতুলের আটি পড়ে সেখানে একটা তেতুল গাছ জন্মেছিল। এই গাছদুটো হাজার ঝড়েও ভাঙতো না। পুকুরপাড়ের অন্য গাছগুলো ঝড়ে কেমন নুইয়ে পড়ত কিন্তু এই তাল আর তেতুল গাছের কখনো কোনো সমস্যা হত না। একবার দাদিদের বাড়ির পাশের এক বউ ঠিকদুপুরে এই পুকুরে কাপড় কাচতে এসেছিল। সে নাকি তখন তাল আর তেতুল গাছের কথা শুনতে পেরেছিল। সেতো ভয়ে হাউ মাউ করে কাদতে কাদতে বাড়ি দৌড় দিল। আবার এমনও হয়েছে কেউ কেউ রাতদুপুরে আর দিনদুপুরে কোনো সাদা পোষাক পরা মেয়েকে দেখেছে এই গাছদুটোর আড়ালে যেতে। পরে অদৃশ্য। আবার কখনো কখনো কৃষকরা এই পুকুরপাড়ের পথ দিয়ে যাবার সময় তাল আর তেতুল গাছের মধ্যে কথপোকথন শুনতো। তারা নাকি গল্প করতো,হাসতো। দাদির এসব কথা শুনে আমাদের মনে পড়ে গেল জমিদার বাড়ির ঐ ভূতুড়ে পুকুরের কথা। ওখানেওতো তাল আর তেতুল গাছ একসাথে রয়েছে!!!


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৭৫৩ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন