বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

রহিমুদ্দীর ভাইর বেটা

"রূপকথা " বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান sagor the gangster of king is here (crush) (০ পয়েন্ট)

X রহিমুদ্দীর ভাইর বেটা *চাচা আর ভাজতে সন্ধ্যাবেলায় দুইজনে আলাপ-সালাপ করিতেছে। ভাজতে : চাচা ! আজ বাজারে গিয়াছিলাম। চাচা : যাবি না! তবে বাড়িতে বসিয়া থাকবি নাকি? ভাজতে : একটা কুমড়া লইয়া গিয়াছিলাম। চাচা : নিবি না? খালি হাতে বাজারে যাবি নাকি? ভাজতে : একটা লোক আসিয়া কুমড়াটার দাম জিজ্ঞাসা করিল। চাচা : দাম জিজ্ঞাসা করিবে না তবে কি বিনা পয়সায় কুমড়াটা লইবে? ভাজতে : আমি আট আনা চাহিলাম। চাচা : আট আনা চাবি না তবে কি মাঙনা দিবি অত বড় কুমড়াটা? ভাজতে : সে লোকটা দুই আনা বলিল। চাচা:বলিবে না? অতটুকু কুমড়া তুমি আট আনা চাহিলেই সে নিবে কেন? ভাজতে : আমি বলিলাম বাপের পুষ্যি কুমড়া খাইছ কোনোদিন? চাচা : বেশ বলিয়াছিস্।এত বড় কুমড়াটা বেটা দুই আনা মাত্র দর করিল! ভাজতে : এমন সময় এক পুলিশ আসিল। চাচা : আসিবে না? তুমি ভদ্রলোকের ছেলেকে বলিয়াছ,বাপের পুষ্যি কোনোদিন কুমড়া খাইয়াছ? দেখ না কি হয়! ভাজতে : পুলিশ আসিয়া কুমড়াটার দাম জিজ্ঞাসা করিল। চাচা : দাম জিজ্ঞাসা করিবে না?পুলিশ বলিয়া কুমড়াটা মাঙনা লইবে না কি? ভাজতে : আমি কুমড়ার দাম আট আনা বিললাম। চাচা : বেশ! বেশ! আমার ভাজতে!দাম চাহিবি না!পুলিশ দেখিয়া ডরাইবি নাকি? ভাজতে : পুলিশ দুই আনা দাম করিল। চাচা : করিবে না?পুলিশ দেখিয়া তাহারা জিনিসের দাম দস্তুর জানেনা?এতটুকু কুমড়া তার দাম দুই আনার বেশি আর কত হইবে? ভাজতে : আমি বলিলাম বাপের পুষ্যি কুমড়া খাইয়াছ কোনোদিন? চাচা:বেশ বলিয়াছিস্!পুলিশ বলিয়া ডরাইবি কেন?বেটা আট আনার কুমড়াটা দুই আনায় লইতে চায়? ভাজতে : তখন পুলিশ আমাকে ধরিয়া খুব মার দিল। চাচা : দিবেহনা?যতবড় মুখনয় তত বড় কথা?পুলিশের সাথে বাহাদুরী! ভাজতে:মারিতে মারিতে আমাকে থানায় লইয়া গেল। চাচা : থানায় লইয়া যাইবে না?পুলিশকে তুমি অপমান করিয়াছ। ভাজতে : সেখানে গেলে বড় দারোগা আসিল। চাচা : আসবে না?দেখ তোমার উপর আরও কি দুর্গতি হয়। ভাজতে : বড় দারোগা আসিয়া আমাকে ছাড়িয়া দিল। চাচা : দিবে না?তুমি যে রহিমুদ্দীর ভাইর বেটা।।।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩৫০ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Message 1
    User ৪ বছর, ১ মাস পুর্বে
    সার্থক হইল রহিমুদ্দী ..... gj gj