গল্পেরঝুড়ির এ্যাপ ডাউনলোড করুন - get google app
গল্পেরঝুড়ি ফানবক্স ! এখন গল্পের সাথেও মজাও হবে! কুইজ খেলুন , অংক কষুন , বাড়িয়ে নিন আপনার দক্ষতা জিতে নিন রেওয়ার্ড !

যাদের গল্পের ঝুরিতে লগিন করতে সমস্যা হচ্ছে তারা মেগাবাইট দিয়ে তারপর লগিন করুন.. ফ্রিবেসিক থেকে এই সমস্যা করছে.. ফ্রিবেসিক এ্যাপ দিয়ে এবং মেগাবাইট দিয়ে একবার লগিন করলে পরবর্তিতে মেগাবাইট ছাড়াও ব্যাবহার করতে পারবেন.. তাই প্রথমে মেগাবাইট দিয়ে আগে লগিন করে নিন..

সুপ্রিয় গল্পেরঝুরিয়ান... জিজেতে আজে বাজে কমেন্ট করা থেকে বিরত থাকুন ... অন্যথায় আপনার আইডি বা কমেন্ট ব্লক করা হবে... আর গল্প দেওয়ার ক্ষেত্রে গল্প দেওয়ার নিয়ম মেনে চলুন ... সার্বিকভাবে জিজের নীতিমালা মেনে চলার চেস্টা করুন ...

ঘোড়া ও তার চালক

" ঈশপের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Ajidur Rahman Taju (৭৩ পয়েন্ট)



এক ঘোড়সওয়ার সেপাই তার ঘোড়াটার খুব যত্ন নিত। যুদ্ধের পুরো সময়টা জুড়ে সে ঘোড়াটাকে তার সহযোদ্ধার মর্যাদা দিত, অনেক যত্ন করে তাকে খড় ভুট্টা খেতে দিত। কিন্তু যুদ্ধ শেষ হয়ে যাওয়ার পর ঘোড়াটার জন্য সে ভূষি ছাড়া আর সব খাবার বন্ধ করে দিল। আর, তাকে জুতে দিল ভারী ভারী কাঠের বোঝা টানার কাজে। খাটাতে লাগল তাকে ক্রীতদাসের মত। একদিন কিন্তু আবার যুদ্ধ শুরু হল। সেই সেপাই তখন তার ঘোড়ার পিঠে যুদ্ধের সাজসজ্জা চাপিয়ে তার উপর চড়ে বসল। গায়ে তার বিশাল ভারী কোট, যুদ্ধের চিঠিপত্রের। সমস্ত কিছুর ওজনের চাপে ঘোড়াটা সটান মাটিতে পড়ে গেল। এত ভার তার আর নেয়ার ক্ষমতা নেই। ঘোড়াটা এবার তার মালিককে বলল, “আপনি ত আমাকে আর ঘোড়া রাখেননি, গাধায় নামিয়ে এনেছেন। যান, এবারে আপনি পায়ে হেঁটেই যুদ্ধে যান।" প্রাচীন বচনঃ যারা একবার দরকার ফুরিয়ে গেলেই বন্ধুদের আর সম্মান দেয়না, পরে দরকারের সময় বন্ধুদের কাছ থেকে তারা আর কোন সাহায্য পায় না। আমি বলিঃ ক্ষমতাবানের কাছ থেকে কারো আদর ততদিন-ই জোটে যতদিন সে লোকের থেকে ক্ষমতাবানের কোন লাভ হয়।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ১৩৫৫ জন


এ জাতীয় গল্প

→ চুক্তি নিয়ে তালেবান আমীরের আহবান ও অনুভূতি
→ জান্নাতের সঙ্গী সাথী ও হুর!!!!!
→ মুসলীমরা বলে কোরআনের আলোকে দেশ চালাতে,এটা অমুসলীমদের জন্যও কীভাবে কল্যান বয়ে আনবে?মানুষ তার ইচ্ছামত চালাবে স্রষ্টার বানী কেন গ্রহন করবে?
→ ~দ্য আলকেমিস্ট-পাওলো কোয়েলহো(বুক রিভিউ)।
→ আজও মনে গভীর বনে
→ জিজেসদের নিয়ে সারার মৃত্যুর রহস্য উদঘাটন[তৃতীয় ও অন্তিম পর্ব]
→ "এখনও আমি অপেখা করছি তোমার জন্য!!!!" পর্ব-২
→ ⭐ডেবিট ও ক্রেডিট⭐
→ ♦আলাদিন ও তার জিনের সাথে একদিন♦
→ "এখনও আমি অপেক্ষা করছি তোমার জন্য!!!" পর্ব-১

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ...