বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

পাত্রী যখন ছাত্রী

"রোম্যান্টিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান জাকারিয়া আহমেদ (০ পয়েন্ট)

X প্রায় মিনিট পাঁচেক হবে,আমি পড়াতে এসে বসে রইলাম।এখনও ইশিতা মানে আমার ছাত্রী আসার নামই দেখতেছি না।পড়বে না নাকি,,,,?ধ্যাত,ভালোই লাগে না আর টিউশনি করাতে।মনে মনে এসব ভাবতেছি,,,,, :-কেমন আছেন,স্যার? আমার ভাবনার ছেদ ঘটিয়ে বলল,ইশিতা। :-এইতো আছি একরকম। তোমার খবর কি?(আমি) :-ভালো।(বসতে বসতে বললো,ইশিতা) :-আজ এতো সাজগোজ করে আসার কারণ কি? কোথায়ও যাবে নাকি? (আমি) :-না,স্যার।আপনার জন্য সাজলাম,আর কি,,,, (মিনমিনিয় ে কথাটা বললো,যা আমার কানে পৌছালো) :-মানে,,,? :-না,স্যার।কিছুনা। :-নাও বই নাও।আর এতদেরী করে আসো কেন? তোমার পরিক্ষার তো চারদিন বাকি,তাইনা? :-হুমম,আসলে স্যার সাজতে সাজতে একটু দেরী হয়ে গেলো। আচ্ছা,স্যা র,শাড়ীতে এবং সাজগোজে আমায় কেমন লাগছে,,,,?(ইশিতা) :-হুমম,ভালো।(আমি) :-শুধু ভালো,,,?(মন খারাপ করে) :-না না,খুব ভালো।এবার তো বই নাও,,,,, :-স্যার,আজকে না আমার পড়তে মন চাইতেছে না,,, :-তাহলে আমি আজ আসি,,,,,, এই বলে আমি উঠতে যাবো,,,,, :-স্যার উঠছেন কেন? আমি তো বলি নাই পড়বো না,শুধু বললাম মন চাইতেছে না,,,,, :-ও,,,তাহলে আর কোন কথা না বলে পড়তে বসো,,, :-আচ্ছা,,,তার আগে আমা কয়েকটা কথার জবাব দেনতো,,, :-আবার,,,আচ্ছা বলো,,, :-আচ্ছা,আমাকে আপনার পছন্দ হয়,,,?মানে কেমন লাগে,,,,? :-ভালো। :-তাহলে তো,আর কোন কথাই নাই,,,,, :-মানে,তুমি কি বলতে চাইছো,,,,,?(আমি) :-আমি আপনাকে বলতে চাইছি যে,আমি আপনাকে ভালোবাসি,,,,, (ই শিতা) :-ভালোবাসি।হা হা হা,,,,তুমি হয়তো ভুলে গেছো আমি তোমার কি লাগি,,,? :-আপনি আমার স্যার হোন বা যাই হোন।তাতে আমার কিছুই আসে যায় না।আমি শুধু এতটুকু জানি যে,আমি আপনাকে ছাড়া বাঁচবো না।আমি আপনাকে ভালোবাসি,,,, (একটু গরম হয়ে) :-আস্তে কথা বলো,,,, :-আমি আস্তেই কথা বলতেছি।এখন আপনি আমাকে বলেন তো আপনি আমাকে ভালোবাসেন কিনা,,,,? :-দেখো ইশিতা,আমি জানি না তুমি আমায় কতটুকু ভালোবাসো।আমি শুধু এতটুকু জানি যে,তুমি আমার ছাত্রী।আমার সাথে তোমার যায় না। সত্যি বলতে কি,আমিও তোমাকে পছন্দ করি। কিন্তু এই পছন্দ সেই পছন্দ না।যেটা তুমি ভাবতেছো।আর সামনে তোমার পরিক্ষা,তুমি এসব নিয়ে না ভেবে পড়ালেখায় মন দাও। এতে তোমার অনেক ভালো হবে,,,,,,(নরমসু রে বললাম,আমি) :-আপনি আমাকে যাই বলুন,তা নিয়ে আমার মাথা ব্যথা নাই।আমি আপনার কাছে যা জানতে চাইছি সেটা বলুন।তা না হলে এর ফল ভালো হবে না,,,,, :-এই মেয়ে,,,তোমার সমস্যাটা কি?হুম।আমি তোমাকে পড়াতে এসেছি।আজাইরা আলাপ করতে না।আগামীদিন থেকে আমি আর তোমাকে পড়াইতে আসতেছি না,,,,, এই বলে আমি পড়ার টেবিল থেকে উঠে চলে আসতেছি,,,,, :-ওই,আপনি নিজেকে কি ভাবেন,,,?হুম।আমি যেটা চাই ওইটা পেয়েই ছাড়ি।আপনি আমাকে ভালোবাসেন আর নাই বাসেন,তাতে আমার কিছু যায় আসে না।তবে আপনি এটা মনে রাখবেন,আমি শুধু আপনাকেই ভালোবাসি। আর যদি বিয়ে করি আপনাকেই করে ছাড়বো। এটা আমি বলে রাখলাম,,,,এখন আপনি আসতে পারেন,,,,,(একটু কাঁধো কন্ঠে, ইশিতা) :-সেটা সময়েই বলে দিবে।এককাজ করো,এসব চিন্তা বাদ দিয়ে পড়ালেখায় মন দাও।আর আমি সত্যি বলছি,আগামীদিন থেকে আমি আর আসছি না,,,,,,, এই বলে আমি চলে আসার জন্য ইশিতার রুম থেকে বাহির হয়ে আসলাম। তখনই,,, :-বাবা,আমি তোমার আর ইশিতার মধ্যকার কিছু কথা শুনেছি।তুমি ওর কথায় কিছু মনে করো না।আর তুমি ওকে পড়াতে আসবে।সামনে ওর পরিক্ষা।এখন তুমি যদি ওকে না পড়াও তাহলে পড়াবেটা কে,,,?এখন তুমি ওকে যদি না পড়াও,তাহলে আমরা টিচার পাবো কোথায়,,,? বাবা,তুমি আসবে তো,,,? (এক নাগাড়ে কথাগুলো বলে গেলো,আন্টি মানে ইশিতার মা) :-আন্টি,আমার পক্ষে ওকে পড়ানো সম্ভব না। আপনিই বলেন,এসবের কোন মানে হয়?না আন্টি আমার পক্ষে সম্ভব হচ্ছে না,,,, :-বাবা,তুমি এভাবে না করতে পারো না,,,,, ------------------- (চলবে,,,,,,,,,,,,,)


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ১৬৭১ জন


এ জাতীয় গল্প

→ পাত্রী যখন ছাত্রী ২য় পর্ব
→ ছাত্রী যখন পাত্রী

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন