বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

অবুঝ মনের কিছু প্রশ্ন

"ফ্যান্টাসি" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Suborna Akhter Zhumur (০ পয়েন্ট)

X আমার একলা মনের সকল জানালাগুলো তো এতোদিন বন্ধ ছিল। সদা সতর্ক হয়ে নিজেই নিজের মন জানালার প্রহরী হয়ে পাহারা দিয়েছি যাতে কখনোই সেখানে কেউ অনধিকার প্রবেশ না করতে পারে। কারণ, আমি ছোটবেলা থেকেই বাড়াবাড়ি রকমের অনুভূতিহীন মানুষ। তাই আর সবার মতো ন্যাকান্যাকা, বোকাবোকা প্রেম-ভালোবাসার বিষয়গুলো আমার মনের ঘরে ঘাটি গড়তে পারেনি। আমি চাই সারাটা জীবন নিজেই নিজের মনের একচ্ছত্র অধিপতি হয়ে থাকতে। হঠাৎ করেই কেউ এসে আমার জীবনের দখল নেবে এটা আমি কিছুতেই মেনে নেবোনা। আমার সব ভাবনাকে ওলটপালট করে দিয়ে কিছুটা বিনা মেঘে বজ্রপাতের মতো হুট করেই আপনার সাথে আমার জীবনের গাঁটছড়া বাধার সিদ্ধান্ত নেয়া হলো। তখন থেকেই আমার মন খারাপের পালা শুরু। কারণ, কিভাবে কাউকে ভালোবেসে আপন করে নিতে হয় কিংবা গুছিয়ে সংসার করতে হয় এসবের কিছুই আমার জানা নেই। আমি আমার একলা জীবন নিয়েই ভীষন খুশি। তাই আমার জীবনে আপনার ছায়া পড়ার মুহূর্ত থেকেই আমার - "মনের আকাশে মেঘ জমেছে মেঘটার নাম কষ্ট বৃষ্টি হয়ে না ঝড়লে মনটা হয়ে নষ্ট।" আপনাকে তো এই আমার মতো একটা ছন্নছাড়া, অনুভূতিহীন মানবী ভালোবাসার মায়াজালে কিংবা রুপের মহিমায় বাধতে পারবেনা। তাই আপনাকেই কিছু একটা করতে হবে এই পাথরমানবীর মনে ভালোবাসার ফুল ফোটাতে। কিছু প্রশ্ন ছিল আপনার কাছে। ইচ্ছে করলে উত্তর দেবেন নয়তো পাগলের প্রলাপ মনে করে হেসে উড়িয়েও দিতে পারেন। ***যদিও আমাদের বিয়েটা প্রেমের বিয়ে হবেনা বরং সম্বন্ধ করে বিয়ে তবুও কি আপনি প্রত্যেক ভালোবাসা দিবসে অন্তত একটি করে গোলাপ আমার হাতে দিয়ে, আলতো করে হাতটা ছুঁয়ে বলবেন, "তুমিই আমার জীবনের প্রথম ও শেষ ভালোবাসা, জীবনের শেষ মুহূর্তটুকু পর্যন্ত আমি তোমার সাথেই কাটাতে চাই??" নাকি নিজের মনেই ভাববেন, "বিয়েটা তো ভালোবেসে হয়নি তাহলে এতো ঘটা করে ভালোবাসি বলার কি দরকার!" *** ধরুন কোনো এক মেঘলা দিনে আপনি কেবলমাত্র অফিস থেকে ফিরলেন, ঠিক তার কিছুক্ষণ পরেই অঝোর ধারায় বৃষ্টি নামতে শুরু করলো। তখন যদি আমি আপনার হাতে হাত রেখে বৃষ্টিতে ভেজার বায়না করি, তখন কি আপনি ঠোটের কোণে মিষ্টি হাসি ফুটিয়ে আমার সাথে বৃষ্টিবিলাস করবেন? নাকি চোখের দৃষ্টিতে বিরক্তির রেখা ফুটিয়ে বলবেন, "আহ! বিরক্ত করোনা, দেখছো তো সবেমাত্র অফিস থেকে ক্লান্ত হয়ে ফিরেছি। আর এই বয়সে এরকম ছেলেমানুষি করার মানেটা কি??" *** জানেন তো আমি ভীষন অভিমানী। হয়তো কোনো একদিন আপনার ওপর অভিমান করে কিংবা মন খারাপ করে বসে রইলাম তখন কি আপনি আমায় নিয়ে কবিতা বানিয়ে বলবেন,- "মেঘবালিকার মনের ঘর কালো মেঘে ভরা একটু পরেই নামবে ধেয়ে অঝোর জলের ধারা?" কিংবা আমার মুখে হাসি ফোটাতে এমন কিছু অদ্ভুত হাস্যকর কান্ড-কারখানা করবেন যাতে আমি চোখভরা কান্না নিয়েও হাসতে বাধ্য হই?? পরক্ষনে যদিও আমার নিজেই ওপরেই খুব রাগ হবে, ঠিকভাবে অভিমানটাও না করতে পারায়। *** যদি কখনো ভীষন অসুস্থ হয়ে যাই তখন কি আপনি খুবই অস্থির হয়ে যাবেন আমার অসুস্থ, অসহায় মুখটা দেখে? বসে থাকবেন জেগে আমার পাশে সারারাত ধরে? কিংবা আমায় সুযোগ দেবেন, আপনি অসুস্থ হলে সারারাত ধরে আপনার হাত ধরে বসে থাকার? নাকি অবচেতনভাবে ভাববেন, "এসব আদিখ্যেতা করার কি দরকার!! ঔষধ খেলেই তো সুস্থ হওয়া যায়।" *** যদি কোনোদিন আনমনা হয়ে গান গাইতে শুরু করি তখন কি আপনি নিঃশব্দে আমার পাশে বসে মুগ্ধ হয়ে আমার গান শুনবেন? (যদিও আমার কন্ঠস্বর ভালো নয়) নাকি প্রচন্ড বিরক্ত হয়ে বলবেন, "আহ!! এই সাতসকালে কাকের মতো চেঁচিয়ে বাড়ি মাথায় করছো কেন?" আপনি হয়তো এমন কাউকে জীবনসঙ্গী হিসেবে পেতে চাইবেন - *** যিনি প্রতিটা মুহূর্তে আপনার কথামতো চলবে। আপনি উঠতে বললে উঠবে, বসতে বললে বসবে। সর্বোপরি আপনার সিদ্ধান্তই হবে তার জীবনের শেষ কথা। তার নিজের মতামত বলে কিছুই থাকবেনা। *** ছুটির দিনগুলোতে যাকে নিয়ে আপনি বেড়াতে যাবেন কোনো পার্ক বা রেস্টুরেন্টে কিংবা লংড্রাইভে। কিন্তু আমি তো ভীষন ঘরকুনো ধরণের মেয়ে। বাইরে বেড়াতে আমার তেমন একটা ভালো লাগেনা। বরং ব্যালকনিতে বসেই মেঘ দেখতে কিংবা রাতেরবেলা জ্যোৎস্নাবিলাস করতেই আমি খুবই পছন্দ করি। *** আপনার স্বপ্নকন্যা হবে হয়তো আধুনিকমনা, স্মার্ট কেউ। যাকে নিয়ে আপনি বন্ধুমহলের প্রশংসা কুড়োবেন। সবাই প্রশংসা করবে তার সৌন্দর্য আর স্মার্টনেস দেখে। কিন্তু আপনি তো জানেন আমি কিছুটা আদিম যুগের মানুষের মতো, উগ্র আধুনিকতা আমার অপছন্দ। আপনার আর আমার পছন্দের বিষয়গুলোর মধ্যে যোজন যোজন ব্যবধান। অবশ্য কারোর সাথেই আমার কোনো মিল নেই। তাই অদূর ভবিষ্যতে আপনি যখন আপনার স্বপ্নকন্যার হাতে হাত রেখে স্বপ্নলোকে ভেসে বেড়াবেন, আমি তখন মেঘলা আকাশ দেখতে দেখতে মনের খেয়ালে গুনগুন করে গান গাইবো। আর অদ্ভুত হলেও সত্য যে, দুজনেই দুজনের জীবনে আলাদাভাবে সুখে থাকবো।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৯২১ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Suborna Akhter Zhumur
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    অসংখ্য ধন্যবাদ।

  • MH2 (Mysterious Some one)
    GJ Writer ৩ বছর, ১১ মাস পুর্বে
    আমার চির নিস্তব্ধতায়,আমার একাকিত্বে কেউ কি আসবে সিক্ত করতে ভালোবাসায়? অবশ্যই একজন আসবে,যে আমার শত অভিমান আর নিরব মূর্তিতেওও আমায় ভালোবাসবে।একজন আসবে যে আমায় বুঝতে পারবে,ঠায় দিবে নিজের মনের গভীরে,তার স্বপ্নকন্য হয়,বসত করব তার মনের ঘরে।সে আমার মনকে ভালোবাসবে,আমায় শত দুঃখেও পাশে থাকবে,আমার শত ইচ্ছা আচ্ছছা আর আবদার সে মিটাবে,কখনও বিরক্তির চোখে তাকাবে না আমার খুশি দেখে মিটিমিটি হাসবে।[এই কামনা রইল আপনার জন্য ঝুমুর আপু,আপনার কবিতাটা যা গল্পে লিখেছেন সুন্দর হয়েছে,তাই আমিও কবিতা লিখে আপনায় দোয়া করলাম।ভালো থাকবেন আপু]

  • MH2 (Mysterious Some one)
    GJ Writer ৩ বছর, ১১ মাস পুর্বে
    আমি ভেবেছিলাম এইবারের পহেলা বৈশাখ থেকে সবাই আমার অনুপ্রেরণায় জিজের নতুন যুগ উন্মোচনের জন্য নিজের সম্পর্কে লিখছে।কিন্তু আপনি তো অনেক আগেই নিজের সম্পর্কে এতো সুন্দর করে লিখে ফেলেছেন।

  • MH2 (Mysterious Some one)
    GJ Writer ৩ বছর, ১১ মাস পুর্বে
    আমি ভেবেছিলাম এইবারের পহেলা বৈশাখ থেকে সবাই আমার অনুপ্রেরণায় জিজের নতুন যুগ উন্মোচনের জন্য নিজের সম্পর্কে লিখছে।কিন্তু আপনি তো অনেক আগেই নিজের সম্পর্কে এতো সুন্দর করে লিখে ফেলেছেন।

  • SIAM The Deadman
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    স সুবর্না আপু তো এডমিন।

  • MH2 (Mysterious Some one)
    GJ Writer ৩ বছর, ১১ মাস পুর্বে
    অনেক সুন্দর ভাবে মনের কথাগুলো ফুটিয়ে তুলেছেন ঝুমুর আপু।অনেক অনেক অনেক ভালো লাগলgjgjgj

  • অনয়
    User ৬ বছর পুর্বে
    "আজ আমি পতিতা তবে পেটের দায়ে নয় আমার পতিতা বৃত্তির টাকাতে তোদের সংসারও বয়, আমি ঘৃণিত নয় ঘৃণিত তোরা মুখোশের আড়ালে থেকে আমার মত হাজারও পতিতা বানিয়েছিস যারা এপারেতে সুখে থাক, সুখেই যেন তোদের জীবন বয় মনপ্রাণে অপেক্ষায় থাকিব আমি সেদিন আখিরাতে যেন তোদের বিচার হয়।"

  • y
    Guest ৬ বছর, ১ মাস পুর্বে
    i

  • y
    Guest ৬ বছর, ১ মাস পুর্বে
    i

  • y
    Guest ৬ বছর, ১ মাস পুর্বে
    i

  • y
    Guest ৬ বছর, ১ মাস পুর্বে
    i

  • অনয়
    User ৬ বছর, ১ মাস পুর্বে
    নাইস আপু

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    আপনার ভালোলাগার জন্য গল্পটা আমি লিখিনি। আমার লিখতে ইচ্ছে করেছে তাই লিখেছি। আর আমি কিছুই মনে করিনি........।

  • কষ্ট নামের বাঁগিচা [Rupchan]
    Golpobuzz ৬ বছর, ২ মাস পুর্বে
    Baje Mone Holo Kivabe Vaiya?

  • নাঈম মোঃ আশরাফ
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    কিছু মনে করবেন না, একদম বাজে গল্প

  • কষ্ট নামের বাঁগিচা [Rupchan]
    Golpobuzz ৬ বছর, ২ মাস পুর্বে
    Hlw Apni Ki Robot Naam E Kawke Chinen?

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Thanks.

  • আনোয়ার হোসেন
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    nice

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Thanks Arab For Your Rating.

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Thanks Admin For Your Rating.

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Thanks For Your Rating.

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Thanks Again Rana For Your Rating.

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Thanks Mifa For Your Comment And Rating.

  • Mifa
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Very nice

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Thanks Anwar Vaiya For Your Rating.

  • Suborna Akhter Zhumur
    Guest ৬ বছর, ২ মাস পুর্বে
    Thank You.

  • অন্ধকারে আলোর ছোঁয়া(আরব)
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    অসাধারণ...!!!মনের ভাবনাগুলোকে অসাধারণ ভাবে ফুটিয়ে তোলার ক্ষেত্রে 100%

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Thanks Rana.

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Thanks Fahad.

  • Fahad
    Guest ৬ বছর, ২ মাস পুর্বে
    nice

  • Rana
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    nice apo tomer jiboner kotha boler jonno

  • শঙ্খচিল
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Welcome

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Thanks For Your Comment And Rating.

  • শঙ্খচিল
    User ৬ বছর, ২ মাস পুর্বে
     gj  gj 

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Thanks Rupchan Vaiya For Your Rating.

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Ok.......

  • রূপকথার রাজকন্যা
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Wlc apu

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Thanks Atia.

  • Suborna Akhter Zhumur
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Thanks For Your Compliment.

  • রূপকথার রাজকন্যা
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Nice..my dear appi..

  • মেঘের আড়ালে আমি
    Guest ৬ বছর, ২ মাস পুর্বে
    চমৎকার অনুভুতি আর দুর্দান্ত লিখেছেন