বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

টাইম মেশিন

"রহস্য" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান shahriar shafin (০ পয়েন্ট)

X অবিশ্বাস্য! এটাও কি সম্ভব? আজ আপনাদের এমন তিনটি ঘটনা বলবো, যেগুলো শুনে আপনারাও বলে উঠবেন- অবিশ্বাস্য! ঘটনা ১ ১৫১৮ সালের জুলাইয়ের মাঝামাঝি সময়ের ঘটনা। উত্তর-পূর্ব ফ্রান্সের স্ট্রাসবার্গ শহরের রাস্তায় হঠাৎ করে একদিন ট্রোফিয়া নামের একজন মহিলা নাচতে শুরু করলেন। সুস্থ মানুষ নাচতে শুরু করার কিছুক্ষণ পরেই থেমে যাওয়ার কথা। কিন্তু এই মহিলার ক্ষেত্রে হলো ব্যতিক্রম। তিনি নাচতেই থাকলেন। সপ্তাহ পার হয়ে যেতে লাগলো, ট্রোফিয়ার সাথে নাচে যোগ দিতে লাগলেন শহরের আরও শত শত মানুষ। কেউই থামছেন না। যারা তাদের থামানোর চেষ্টা করছেন, বরং তারাই সংক্রমিত হচ্ছিলেন এই অদ্ভুত নাচের রোগে। যাই হোক, প্রায় দুই মাস পরে স্ট্রাসবার্গ শহরের মানুষদের এই রহস্যময় নাচ থামে। তবে এই নাচের কারণে ক্লান্তি, হার্ট অ্যাটাক ও উচ্চ রক্তচাপে প্রাণ হারান প্রায় ৪০০ জন ব্যক্তি। পরবর্তীতে কেউ কেউ এই রহস্যের ব্যখ্যা দিতে গিয়ে বলেছিলেন যে, স্ট্রাসবার্গ-এর বাসিন্দারা হিস্টেরিয়ায় আক্রান্ত হয়েছিল। তবে এই কথার কোনো বিজ্ঞানসম্মত প্রমাণ আজও পাওয়া যায়নি। ঘটনা ২ ২০০৩ সালে অ্যান্ড্রু কার্লসসিন নামের এক ব্যক্তি যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই) হাতে ধরা পড়ে। তিনি শেয়ারবাজারে ১২৬টি অত্যন্ত ঝুকিপূর্ণ লেনদেন এমনভাবে সম্পন্ন করেন যাতে করে তিনি রাতারাতি আটশ’ ডলার থেকে সাড়ে তিনশ’ মিলিয়ন মার্কিন ডলারের মালিক হয়ে যান। আর এতেই এফবিআই এর সন্দেহ জাগে, তিনি নিশ্চয়ই জোচ্চুরি করেছেন। এফবিআই এর হাতে আটক হওয়ার পর অ্যান্ড্রু দাবি করেন যে, তিনি একজন সময় ভ্রমণকারী (টাইম ট্রাভেলার)। তিনি আরও বলেন, ২২৫৬ সালের পৃথিবী থেকে তিনি সময় ভ্রমণকারী যানে চেপে ২০০৩ সালে পৌঁছেছেন। তাই তিনি অতীত থেকে সহজেই যেকোনো তথ্য সংগ্রহ করতে পারেন। আর ঠিক এভাবেই শেয়ারবাজারের ব্যাপারে তথ্য নিয়ে ঐ লেনদেনগুলো একদম সঠিকভাবে সম্পন্ন করতে পেরেছিলেন। অবশ্য অ্যান্ড্রুর এই বক্তব্য মার্কিন আদালত মোটেই বিশ্বাস করেনি। আদালতের রায়ে জেল হয়ে যায় তার। কিন্তু কিছুদিন পর নিজের কথার সততার প্রমাণ দিয়ে গিয়ে কঠোর নজরদারির জেল থেকে বেমালুম হাওয়া হয়ে যান এই রহস্যময় ব্যক্তি। কে জানে, হয়ত আসলেই তিনি সময় ভ্রমনকারী ছিলেন! ঘটনা ৩ ১৯৪১ সালে কানাডার গোল্ড ব্রিজ থেকে একটি ছবি তোলা হয়। যে ছবিতে একজন ব্যক্তিকে দেখা যায়, যার পোশাক-আশাক মোটেও ১৯৪১ সালের মতো নয়; বরং তা বর্তমান সময়ের। তার পরনে ছিল একটি চেন-লাগানো হুডি, টি-শার্ট এবং অবাক করা ব্যাপার হলো যে ১৯৪১ সালের ওই সময়ে তার হাতে ছিল একটি ডিএসএলআর ক্যামেরা। তাহলে কে ইনি? এক নিতান্ত কাকতাল, নাকি রহস্যময় পৃথিবীতে সময়ের আগে চলা কোনো পথিক? কেউ জানে না। #ওয়াও বক্স।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৯৪৮ জন


এ জাতীয় গল্প

→ টাইম মেশিন বানানোর ফর্মূলা।
→ টাইম মেশিনের চাবি শেষ পর্ব
→ টাইম মেশিনের চাবি পর্ব২
→ টাইম মেশিনের চাবি পর্ব-১
→ টাইম মেশিন

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Farhan
    User ৪ বছর, ৬ মাস পুর্বে
    মজার তবে আমার মনে হয় এগুলো সত্যি না

  • shahriar shafin
    Guest ৫ বছর, ১১ মাস পুর্বে
    chi ki oshobbo,vasa thik korun,noile report korbo.bosti theke asche.stupid kothaker.

  • Fuck you
    Guest ৬ বছর, ১ মাস পুর্বে
    Boring. মাদার চোদ। এটা কি ফালতু গল্প বানিয়েছিস।

  • মাহমুদ হাসান মুন্না
    Golpobuzz ৬ বছর, ২ মাস পুর্বে
    Hmm..amro tai mone hosse..gj

  • shahriar shafin
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    আমার মনে হয় না।হতেও পারে।

  • মাহমুদ হাসান মুন্না
    Golpobuzz ৬ বছর, ২ মাস পুর্বে
    Strange!! Ata ki sotti vaia?? gj

  • নীলারণ্য
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    Wowbox-এ আগেই পড়ে ফেলেছি... gj