গল্পেরঝুড়ির এ্যাপ ডাউনলোড করুন - get google app

যাদের গল্পের ঝুরিতে লগিন করতে সমস্যা হচ্ছে তারা মেগাবাইট দিয়ে তারপর লগিন করুন.. ফ্রিবেসিক থেকে এই সমস্যা করছে.. ফ্রিবেসিক এ্যাপ দিয়ে এবং মেগাবাইট দিয়ে একবার লগিন করলে পরবর্তিতে মেগাবাইট ছাড়াও ব্যাবহার করতে পারবেন.. তাই প্রথমে মেগাবাইট দিয়ে আগে লগিন করে নিন..

সুপ্রিয় গল্পেরঝুরিয়ান... জিজেতে আজে বাজে কমেন্ট করা থেকে বিরত থাকুন ... অন্যথায় আপনার আইডি বা কমেন্ট ব্লক করা হবে... আর গল্প দেওয়ার ক্ষেত্রে গল্প দেওয়ার নিয়ম মেনে চলুন ... সার্বিকভাবে জিজের নীতিমালা মেনে চলার চেস্টা করুন ...

কৃপন

"ছোটদের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান kamran (০ পয়েন্ট)



এক লোক একদিন গ্রাম্য মেলা থেকে ৪০ টাকা খরচ করে একটি ভালো পাঞ্জাবী কিনল। আগের দিনে জিনিসপত্রের দাম খুবই কম ছিল। এখন ৪০ টাকা দিয়ে পাঞ্জাবী, ভাবাই যায় না। যাহোক, সে পাঞ্জাবী বাড়িতে আনল। পাঞ্জাবীটি পড়ল মোট সাড়ে আট বছর। আট বছর শেষে পাঞ্জাবীর নিচের দিক একটু দুর্বল হয়ে ছিড়ে যাওয়ার অবস্থা। তখন সে লোক পাঞ্জাবিটি কেটে ফতুয়া বানালো। ফতুয়া টি পড়ল সে প্রায় ৪ বছর। ফতুয়া যখন ছিড়ে ছিড়ে যায় অবস্থা, সে তখন ফতুয়াটি কেটে গেঞ্জি বানালো। গেঞ্জিটি পড়ল প্রায় ২ বছর। গেঞ্জির অবস্থাও যখন কাহিল, গেঞ্জিটি কেটে সে ২ ভাগ করল। এক ভাগ রুমাল হিসেবে ব্যবহার করল এবং আরেকভাগ হাড়ী-পাতিল ধরার কাজে ন্যাকড়া হিসেবে ব্যবহার করল। অনেকদিন পর ন্যাকড়া এবং রুমাল দুটিরই যখন খারাপ অবস্থা তখন সে এগুলো কে পুড়ে ছাই বানালো। ছাই গুলো সে দাঁত মাজার কাজে ব্যবহার করত। (ছাই দিয়ে দাঁত মাজলে দাঁত বেশ সাদা হয় ) একদিন সকালে সে পুকুর পাড়ে দাঁড়িয়ে দাঁড়িয়ে দাঁত মাজছে। সে কুলি করে ছাইগুলো পানিতে ফেলল।যখন ছাইগুলো ধীরে ধীরে পানিতে মিশে যাচ্ছিল, তখন সে ভাবছিল "আহারে! ৪০ টা টাকা জলে ফালায়া দিলাম"


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৫৪৮ জন


এ জাতীয় গল্প

→ কৃপন শিয়াল
→ কৃপন
→ কৃপন শেয়ালের গল্প
→ কৃপন-পিসি জব্দ

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ...