বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

রিচি এবং একটি মহাজাগতিক প্রানি

"সাইন্স ফিকশন" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Rafi Orton (০ পয়েন্ট)

X ঘুম ভেঙে রিচি নিজেকে একটা অন্ধকার জায়গায় আবিষ্কার করে। চারদিকে তাকালে জমাটবাঁধা অন্ধকার ছাড়া কিছুই দেখা যায় না। রিচি পরিবেশটা দেখে ভয় পেয়ে গেল। সে কীভাবে এখানে এসেছে তা বুঝতে পারল না। গত রাতের কথা মনে আছে। পড়াশোনা করা ক্লান্ত অবস্থায় বিছানায় শোয়া মাত্রই সে ঘুমিয়ে পরেছিল। তারপর ঘুম ভেঙে এই অবস্থা। কীভাবে কি ঘটল তা কিছুই বোঝা যাচ্ছে না। রিচির ভয়টা ধীরে ধীরে বাড়তে থাকে। জমাটবাঁধা অন্ধকারের মধ্যে বসে সে অপেক্ষা করতে থাকে, কার জন্য সেটা সে জানে না। বসে থাকতে থাকতে যখন তন্দ্রামতো এসেছে, তখন রিচি একটি শব্দ শুনতে পেল। দুর্বোধ্য এক প্রকার শব্দ। শব্দটা ধীরে ধীরে উচ্চতর হতে থাকে। ভয়ে রিচি কাঁপতে থাকে। হঠাৎ মনে হল কেউ কথা বলছে, অস্পষ্ট কথা। রিচি চিৎকার করে বলল, “কে তুমি?” হঠাৎ একটা কথা ভেসে আসল, “আমি কেউ না।” “তার মানে? তোমার নাম কি?” আবার কথা ভেসে আসল, “আমি কেউ না। আমার কোন নাম নেই।” রিচি জিজ্ঞাসা করল, “তুমি কোথায়? আমি তোমাকে দেখতে পাচ্ছি না।” “তুমি আমাকে দেখতে পাচ্ছ না কারণ আমি এখানে নেই। আমি দুই আলোকবর্ষ দূরে থাকি। আমি সেখান থেকে আমার মস্তিষ্কের একটা অংশ পাঠিয়ে তোমার সাথে কথা বলছি।” রিচি অবাক হয়ে বলল,“এটা কীভাবে সম্ভব?” হাসির মতো শব্দ শোনা গেল। তারপর প্রাণীটা বলল,“তুমি আমার ক্ষমতা সম্পর্কে অজ্ঞাত। আমার ক্ষমতা সীমাহীন।” “কিন্তু তোমার নাম কি? সবাই তোমাকে কি বলে ডাকে?” “আমি একক। আমি একাই একটি জাতি। তাই আমার কোন নাম নেই। তবে তুমি আমাকে টিট্রো বলে ডাকতে পারো।” রিচি কিছুক্ষণ চুপ থেকে বলল, “টিট্রো, তুমি আমাকে এখানে ধরে এনেছ কেন?” টিট্রো গম্ভীর গলায় বলল, “আমার তোমাকে নিয়ে কিছু কাজ রয়েছে।” “কি কাজ?” টিট্রো হেসে বলল, “তুমি না জানলেই ভালো। জানলে ভয় পেতে পারো।” রিচি খানিকটা ভয় পেলেও জোর গলায় বলল, “তবুও শুনতে চাই।” “ঠিক আছে, শোনো। প্রথমে আমি তোমার মস্তিষ্কের নিউরনগুলো বিশ্লেষণ করতে চাই, নিউরনের সিনান্সগুলো বিশ্লেষণ করতে চাই।তারপর-” রিচি চিৎকার করে বলল, “তারপর কী?” “তারপর আমি তোমার নিউরনগুলো বিন্যাস করে তোমাকে নতুন করে গড়ে তুলতে চাই।” “না, না,” রিচি চিৎকার করে বলল, “কিছুতেই দেব না।” টিট্রো একটু হেসে বলল, “তুমি রাজি না হলেও কিছু হবে না। আমি জোর করে হলেও তোমাকে নতুন করে তৈরি করব। তোমার কর্মক্ষমতাকে বাড়িয়ে দেবো, চোখের রেটিনার পাওয়ার দ্বিগুণ করবো। তুমি না হলে আমার পরিকল্পনা সফল হবে না।” “কী পরিকল্পনা?” “আমি তোমাদের গ্রহের সকল প্রাণীকে ধ্বংস করে গ্রহটিকে নিজের আয়ত্তে আনতে চাই। আমি একাই সব প্রাণীকে ধ্বংস করতে পারতাম, কিন্তু সেটা সময়সাপেক্ষ ব্যাপার। তাই আমি তোমাকে নির্বাচন করেছি আমার দূত হিসাবে।” রিচি ভয়ার্ত গলায় বলল, “আমাকেই শুধু নির্বাচন করেছ কেন?” “কারণ আমার হিসাবে তুমি একজন নিখুঁত মানুষ। তাছাড়া তোমার মা-বাবা নেই, তাই তোমার অদৃশ্য হওয়াটা কারও চোখে পরবে না। আমি তোমার মধ্য দিয়ে এই গ্রহকে নিজের আয়ত্তে আনতে পারবো।” রিচি চিৎকার করে হিংস্র গলায় বলল, “টিট্রো, তুমি একজন শয়তান, ভণ্ড, প্রতারক। তুমি দূর হয়ে নরকে চলে যাও।” কথাটি শুনে টিট্রো রেগে যায়। তারপর কঠিন গলায় বলল, “নির্বোধ মানুষ, তুই কী জানিস না আমি তোকে পিঁপড়ার মতো পিছে ফেলতে পারি। কিন্তু আমি তা করব না। তোকে অচেতন করে নতুন মানুষ হিসাবে গড়ে তুলবো।” ঠিক কী কারণে জানে না, রিচির গভীর ঘুম পেতে থাকে। অনেক চেষ্টা করেও পারল না, গভীর ঘুমে আচ্ছন্ন হয়ে গেলো। অচেতন রিচি জানতে পারল না যে কোন এক মহাজাগতিক প্রাণী ভয়ঙ্কর পরিকল্পনার অংশ হিসাবে তাকে ভয়াবহ সন্ত্রাসী মানুষে পাল্টে দিচ্ছে যে তাদের গ্রহের মানবসভ্যতায় এক ভয়ঙ্কর বিপর্যয়ে গ্রাস করে ফেলবে নিজের অজান্তেই। * * * * * * * * * * * * * ৩০২৫ সালের ২৫শে জুন গ্রিশিন গ্রহের প্রতিটি অঞ্চলে পারমাণবিক বিস্ফোরণ হয় যার ফলে সৃষ্ট মানবসভ্যতা সহ প্রায় সকল প্রাণীই ধ্বংস হয়ে যায়। মৃত্যুর আগ পর্যন্ত কোনও মানুষ বুঝতে পারেনি যে কীভাবে, হঠাৎ এই বিস্ফোরণ হয়েছে। শুধু জানতে পেরেছে এক মহাজাগতিক প্রাণী, যে ধ্বংসের খবর শুনে ঘর কাঁপিয়ে একটা অট্টহাসি দিয়েছে।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩৩৬ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Rafi Orton
    Golpobuzz ৬ বছর, ৩ মাস পুর্বে
    ধন্যবাদ

  • জীবন নদী
    Guest ৬ বছর, ৩ মাস পুর্বে
    Nice