বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

মেডিকেল কাহিনী

"ভূতুড়ে অভিজ্ঞতা" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Regan Das (০ পয়েন্ট)

X গল্পের ঝুরিতে এটাই আমার প্রথম লিখ। এই অভিজ্ঞতার কাহিনীটি শুনেছিলাম আমার শ্রদ্ধেয় কলেজ শিক্ষকের নিকট থেকে। এটি শেয়ার করার মধ্য দিয়ে আমি আমার স্যারকে স্নরণ করছি। যায় হোক মূল কাহিনীতে আসছি। কাহিনীটি মেডিকেল কলেজের দুই বন্ধুকে নিয়ে। মেডিকেলে পড়তে হলে অনেক সাহসী হতে হয়। যা এর মাধ্যমে বুঝা যাবে। ঘটনাটি শীতকাল এর..... দুই বন্ধুর মধ্যে সাহসিকতা নিয়ে কথা হচ্ছিল। প্রথম বন্ধু দাবি করেছে সে নিজেই অনেক সাহসি দ্বিতীয় বন্ধুর তুলনায়। কিন্তু দ্বিতীয়জন তা মানতে নারাজ। সে বলছে সে সাহসী। তখন তারা দুইজন একটি মতের মধ্যে আসল। অর্থাৎ তারা একটি সাহসিকতার পরীক্ষা দিবে। সেটি হল কলেজের যেকোনো একটি লাশের উপর রেখে আসা একটি বল গভীর রাতে গিয়ে সেই লাশের উপর থেকে নিয়ে আসতে হবে। দুইজনই রাজি। সাহসিকতার প্রথম দিন:- প্রথম বন্ধু সন্ধারাতে একটি লাশের ঘরে যায় এবং লাশের উপর একটি বল রেখে আসে। দ্বিতীয় জন গভীর রাতে গিয়ে সেই বলটি নিয়ে আসে এবং প্রথম জনের হাতে দেই। অতএব দ্বিতীয় বন্ধু প্রমাণ করল সে সাহসী। এখন সময় এল প্রথমজনের..... সাহসিকতার দ্বিতীয় দিন:- একি কায়দায় দ্বিতীয় জন একি লাশের উপর একটি বল রেখে আসল প্রথম বন্ধুর জন্য। তার মধ্যে প্রথম থেকে একটি ভয় কাজ করছিল। ঠান্ডাতে শরীর কাপছে, তার মাঝে ভয়েও শরীর কাপছে। তবুও সে সাহস নিয়ে শরীরে একটি চাদর জড়িয়ে গেল সেই লাশের ঘরে। সব কিছু ঠিকঠাক। কাঁপুনি শরীর নিয়ে গেল সেই লাশের কাছে। ভয়ে ভয়ে সেই বলটি নিল। তখনো তার মনে হচ্ছে হয়তো লাশটি এখন জেগে উঠবে এবং সে তার মৃত্যু যেন সামনেই দেখতে পাচ্ছে। সে বলটি নিয়ে এসে যাচ্ছিল এমন সময় ঘটলো আসল ঘটনা। সে একটু শরীরে কিসের যেন ইঙ্গিত পেল। সে বুঝতে পারল তার ভাবনা সত্যি হতে যাচ্ছে। আর সে দৌড় দেয়ার চেষ্টা করছিল। এমন সময় সে লাশের স্পর্শকাতর একটি পিছুটান অনুভব করলো। সাথে সাথে সে জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে গেলো এবং ঐ মুহূর্তেই সে মারা গেল। আসল ঘটনা সেটি ছিল না। আসল ঘটনা ছিল ছেলেটি যখন এসে যাচ্ছিল তখন তার শরীরে জড়ানো চাদর এর একটি কোণা লাশের বিছানার সাথে আটকে গিয়েছিল এবং ফিরে আসার সময় আটকানো চাদরটি পিছুটান দিয়েছিল। ছেলেটি সেটাকেই লাশের পিছুটান ভেবেছিল এবং মৃত্যু হয়েছিল। এই অভিজ্ঞতা থেকে দুইটি উপদেশ পাওয়া যায়। ১। মরণ ফাঁদ আছে এমন কোনো সাহসিকতার পরীক্ষায় না যাওয়া। ২। মনে থেকে কখনো ভুল ভাবনা বা ভুল ভয় না করা।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ১০৪০ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Syara
    Guest ৭ বছর, ৪ মাস পুর্বে
    Darun

  • Regan Das
    User ৭ বছর, ৫ মাস পুর্বে
    Thanks Mahi & Ahmed

  • Mahi Chowdhury
    Guest ৭ বছর, ৫ মাস পুর্বে
    Fantastic

  • সাদ আহমেদ
    Golpobuzz ৭ বছর, ৫ মাস পুর্বে
    অসাধারণ