বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

অট্রোমেন সম্রাজ্যের ইতিহাস:- .....কোসেম সুলতান......

"ঐতিহাসিক কথাসাহিত্য" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান তুষার শ্বেতা (০ পয়েন্ট)

X অট্রোমেন সম্রাজের সুলতান ছিল "সুলতান আহমেদ".....'আনাস্তাসিয়া' নামে এক ১৩ বছরের গ্রিক বালিকা। সে টিনোস গোষ্ঠীর আদর্শ আনন্দময় জীবনে অভ্যস্ত। পূর্বে তার কোলে একটি মেষ শাবকসহ আকাঁ তার একটি ছবি তোপাকাপি প্রসাদে পাঠানো হয়। যা "সুলতান আহমেদ" দেখে অনেক প্রভাবিত হয়ে পড়ে।তাই "সাফিয়া সুলতান" সেই মেয়েটিকে তোপাকপি প্রসাদে নিয়ে আসার নির্দেশ দেন। প্রথমবারের মত সে বাস্তব সমস্যার সম্মুখীন হয়। তাকে "সুলতান আহমেদ" ভালোবাসার প্রস্তাব দেন কিন্তু তা সে প্রত্যেক্ষান করে এবং নিজের দেশে ফিরে যান। কিন্তু পরবর্তীতে "আনাস্তাসিয়া" সুলতান আহমেদকে ভালোবেসে ফেলে এবং তার জন্য জীবনও বাজী রাখে। সে ইসলাম ধর্ম গ্রহণ করে এবং তার নাম রাখে ""কোসেম সুলতান""। সে সুলতান আহমেদকে বিবাহ করে এবং অট্রোমেন সম্রাজের শক্তিশালী ও প্রভাবশালী সুলতানা হয়। প্রসাদে তার প্রচুর শত্রু ছিল। তিনি তাদের থেকে বিজয় লাভ করেন। তিনি নানান রকম সমাজ সেবা করেছেন।তার ক্ষমতা,ভালোবাসা, সমাজসেবার জন্য তাকে "হাসেকি" উপাধি দেওয়া হয়। ইতিহাসে তার নাম """হাসেকি কোসেম সুলতান"""


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৭২৬ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • রামিশা নূর রাওহা
    User ৪ বছর পুর্বে
    :#wow: