বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

-:রক্তচোষা

"ছোটদের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Md Raz Khan (০ পয়েন্ট)

X :-স্যামসের লোকসভায় এক অত্যাচারী শোষকের প্রাণদণ্ডের বিচার হচ্ছিল। সেই সভায় ইশপ এই গল্পটি বলেছিলেন-একবার এক শেয়াল নদী পার হতে গিয়ে স্রোতের টানে এক খাঁদের মধ্যে গিয়ে পড়ল। অনেক চেষ্টা করেও সে খাদ থেকে উঠে আসতে পারল না। সেই খাদে অনেক জোঁক বাস করত। ঝাঁকে ঝাঁকে জোঁক শেয়ালের গায়ের রক্ত চুষতে শুরু করল, এমন সময় সেই পথ দিয়ে শজারু যাচ্ছিল। শেয়ালকে ওই অবস্তায় দেখে শজারুর মনে ভীষণ কষ্ট হল, শজারুটি বলল- ভাই শেয়াল, তোমার গা থেকে পোকা গুলো তুলে দি- কেমন?শেয়াল বলল- না, না, ভাই তা করতে যেও না।শজারু বলল- না বলছ কেন ভাই? শেয়াল - না বলছি এই জন্যই যে এই জোঁকগুলো এতক্ষণে আমার রক্ত অনেক খেয়েছে, আর বেশি এরা টানতে পারবে না। এদের সরিয়ে নিলে, আর এক নতুন ঝাক এসে আমার গায়ে লাগবে, তখন যে রক্তটুকু এখনও আমার বাকি আছে, তাও শেষ করে দেবে। এই গল্প শেষ করে ইশপ স্যামসের লোকসভায় উপস্থিত লোকদের বললেন- এখন আপনারা বুঝলেন তো শোষক লোকটি আর আপনাদের তেমন আর কোনও ক্ষতি করতে পারবে না। যতটা শোষণ করবার সে তা করে ধনী হয়েছে। এর আর বেশি শোষণ করার ক্ষমতা নেই, প্রয়োজনও নেই। কিন্তু একে মেরে ফেললে ধনলোভী অন্য শোষকের হাতে পরে আপনাদের যে ধনসম্পত্তি অবশিষ্ট আছে, তাও আপনারা হারাবেন।নীতি : ভাবিয়া করিও কাজ।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৪৩২ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now