বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

কানাডা ভ্রমণ-১

"ভ্রমণ কাহিনী" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান রিয়াদুল ইসলাম রূপচাঁন (০ পয়েন্ট)

X কানাডা ও আমেরিকা পাশাপাশি দুই বৃহৎ দেশ । কানাডায় আমার গন্তব্যস্থল রাজধানী অটোয়াতে উদ্দেশ্য ছিলো প্রশাসনিক কাঠামো ও পরিচালনা সম্পর্কিত বষয়ে পড়াশুনা ও পর্যবেক্ষণ করা । অটোয়ার উদ্দশ্যে আকাশ পথে রওনা হয়েছিলাম এবং উপর থেকে নীচে যতদূর ঝাপসা নজরে এসেছে দেখেছি । বিস্তীর্ণ এলাকা জুড়ে বিশাল দেশ কোথাও পাহাড় পর্বত,কোথায়ও বরফে ঢাকা সাদা রং এ আবৃত আবার কোথায়ও বিস্তৃর্ণ এলাকা জুড়ে বৃক্ষরাজি ও জলাভূমি । আমাদের জাম্বুজেটটি যখন রাজধানী অটোয়ার আকাশে অবতরণের লক্ষে ঘুরপাক দিচ্ছে তার অনেক আগেই সূর্য মামা পশ্চিম আকাশে রক্তিম আভা ছড়িয়ে উত্তর মেরুর বরফের মাঝে অথবা বিশ্ববিখ্যাত নায়াগ্রার জল প্রপাতের মাঝে বিলীন হয়ে গেছে । আকাশ হতে শুধু সুরম্য অট্টালিকা,বিদ্যুৎ আলোর চলকানি,ফাকে ফাকে চাদমামার লুকোচুরি খেলা সব মিলিয়ে মনে হচ্ছিল হয়তো বা কোন রাজকন্যার হাতছানিতে আর এক স্বর্গপুরীতে চলেছি । আজো স্মরণে আছে মনোরম দৃশ্যে মূগ্ধ হয়ে জাম্বুজেটের অবতরণে ঝড় ঝাঁক্কি ভয়ভীতি বেমালুম ভুলে গিয়েছিলাম বিস্তৃর্ণ এলাকা জুড়ে বিমান বন্দর আর হরেক রকম আলোর ঝলমল লাল নীল সবুজ হলুদ আর গুরু গম্ভীর পরিবেশ রাতের নীরবতা ভঙ্গ করে প্লেনটি অপতরণ করল অটোয়া আঃ বিমান বন্দরে ।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২৬৯ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now