বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

বুলগেরিয়ার রাজধানী সোফিয়া ভ্রমণ

"ভ্রমণ কাহিনী" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান রিয়াদুল ইসলাম রূপচাঁন (০ পয়েন্ট)

X পুর্ব ইউরোপে বুলগেরিয়া যাওয়ার সুযোগ আমি পেয়েছিলাম একটি আন্তর্জাতিক প্রশিক্ষণের উপলক্ষে । প্লেনে ঢাকা করাচী কায়রো,ইস্তাম্বুল হয়ে সোফিয়া অর্থাৎ বলগেরিয়ার রাজধানীতে পৌছেছিলাম । পথ যাত্রার বিধ্বস্ত এবং প্রায় অর্ধ মৃত অবস্থায় । চারিদিকে পার্বত্য এলাকা আর কুয়াশায় ঘেরা বিমান বন্দর আজো মনে পড়ে সোফিয়া বিমান বন্দরে নেমে বিশ্ববিদ্যালয় হতে অবশ্যম্ভাবী কারো আসার অপেক্ষায় অনেকক্ষণ কাটাতে হলো । যখন কারো কোন ঠিক ঠিকানা মিললো না নিরুপায় হয়ে তথ্য কেন্দ্রে গিয়ে সাহায্য প্রার্থী হলাম । বিমান বন্দরে অনেক সহযাত্রী বা অপেক্ষামান জনগোষ্ঠি যাকেই কিছু জিজ্ঞেস করেছি উত্তর বা সাড়া দিয়েছে মুখ ও হাত নেড়ে কিন্তু আমার কিছুই বোধগম্য হয়নি । আশে পাশে দেখেছি ইংরেজীতে কথা বার্তা শুনে অনেকেই সরে পড়েছিলো । সবাই আমাকে সাহায্য করার জন্য উদগ্রীব অথচ বিপদ হয়ে দাড়ালো ভাষা । আমি পড়লাম মহাবিপদে এবং একেবারে বোবা হয়েই বলা চলে বসে আছি । যাত্রার ক্লান্ত শ্রান্ত দেহ আর দুঃচিন্তায় দুর্ভাবনায় ভারাক্রান্ত মন নিয়ে বসে ছিলাম পাশে স্যুটকেসটি রেখে আর মনে মনে আল্লাহ পাককে বার বার স্মরণ করে আর দোয়া দরূদ পড়ে ঘন্টা দুই অপেক্ষা করার পর বিধাতা প্রসন্ন হলেন ।।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩০৮ জন


এ জাতীয় গল্প

→ বুলগেরিয়ার রাজধানী সোফিয়া ভ্রমণ ৩
→ বুলগেরিয়ার রাজধানী সোফিয়া ভ্রমণ ২

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Golpo porte valobashi
    User ৬ বছর, ১১ মাস পুর্বে
    Nc